সিবিএন : কক্সবাজার সিটি কলেজ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে মাস্টার্স পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও  ইফতার  মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ২০ এপ্রিল কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কলা অনুষদ ও বিভাগীয় প্রধান অধ্যাপক এস এম আকতার উদ্দিন চৌধুরী ।

প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার সিটি কলেজ অধ্যক্ষ ক্য থিং অং বলেন , অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশে পবিত্র ইফতার মাহফিলগুলো আন্ত:ধর্মীয় সম্প্রীতি সৃষ্টিতে বরাবরই ভূমিকা রাখছে।

তিনি আরো বলেন, পবিত্র রমজান সংযম সাধনার মাস। রমজান মাস এলেই কিছু অতি মুনাফালোভী মানুষ জিনিস পত্রের দাম বাড়িয়ে দেয়। তাদের জীবনে রমজানের তাৎপর্য পৌছানো খুবই জরুরী। তিনি আলোকিত মানুষ হওয়ার জন্য শিক্ষার্থীদের আহবান জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক, বাণিজ্য অনুষদ প্রধান অধ্যাপক গোপাল কৃঞ্চ দাশ,  কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক আবুল কালাম আজাদ, ইংরেজী বিভাগের প্রধান ও শিক্ষক পরিষদ সেক্রেটারী অধ্যাপক হাশেম উদ্দিন। উপস্তিত ছিলেন বায়োকেমিস্ট্রি বিভাগের প্রধান অধ্যাপক শারায়াত পারভীন লুবনা , , হসপিটালিটি ম্যানেজমেন্ট ও ট্যুরিজম বিভাগ প্রধান অধ্যাপক মঈনুল হাসান চৌধুরী পলাশ, বিএম শাখা প্রধান অধ্যাপক সাইফুল ইসলামসহ বিভাগীয় প্রধান ও শিক্ষক মন্ডলী। স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহবায়ক- প্রভাষক শাহনেওয়াজ মুর্শেদ ।

বক্তব্য রাখেন , সহকারী অধ্যাপক ড. নাছির উদ্দীন, প্রভাষক আনোয়ার জাহেদ , প্রভাষক জসীম উদ্দীন চৌধুরী , প্রভাষক মাহমুদা জাহান মুন্নী, প্রভাষক সাইফুদ্দীন আজাদ।  বিদায়ীদের পক্ষে আলমগীর ও জান্নাতুল ফেরদৌস মুন্নি। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, রুহুল আমিন।

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের ফুল ও স্মৃতি স্মারক প্রদান করা হয়  ।