সংবাদ বিজ্ঞপ্তিঃ
কক্সবাজার পৌরসভার ৪ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সিরাজুল হকের ছোট ভাই, রামুর কাউয়ারখোপ বড় মাদ্রাসার মুহতামিম মাওলানা আমিনুল হক (৫৫) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহ ওয়াইন্না ইলাইহি রাজিউন।
১৬ ফেব্রুয়ারী রাত সাড়ে ৯ টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন তিনি ডায়াবেটিস ও হৃদরোগে ভোগছিলেন।
মাওলানা আমিনুল হক কক্সবাজার টেকপাড়াস্থ মরহুম ফারুক আহমেদ (ফুরুখ মুন্সীর) এর ছেলে।
আজ ১৭ ফেব্রুয়ারী জোহরের নামাজের পরে রামু কাউয়ারখোপ মাদ্রাসা প্রাঙ্গণে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।
অত্যন্ত ধৈর্য্যশীল ও বহুগুনে গুনান্বিত এই শিক্ষা গুরুর মৃত্যুতে জেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ইসলামিয়া তজবীদুল কোরআন (কাউয়ারখোপ বড় মাদ্রাসা) হারালো একজন সুদক্ষ মুহতামিম।

শিক্ষা জীবনঃ
মাওলানা আমিনুল হক শৈশব থেকে তাঁর দাদা মরহুম মাওলানা আবদুল গফুর (রঃ) এর গড়া এই প্রতিষ্ঠানে নার্সারীতে পেন। পরবর্বর্তী হাটহাজারী আরবী বিশ্ববিদ্যালয় থেকে দাওরায়ে হাদিস পাস করেন। আলিয়া মাদ্রাসা থেকে দাখিল, আলিম শেষে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।
সেখান থেকে ইষলামের ইতিহাস নিয়ে কৃতীত্বের সাথে অনার্স মাস্টার্স পাস করেন।

কর্মময় জীবনঃ
পড়ালেখা শেষে তৎকালীন কাউয়ারখোপ বড় মাদ্রাসার মুহতামিম তারই চাচা মাওলানা আবদুল মাজেদের অনুরোধে কাউয়ারখোপ মাদ্রাসায় শিক্ষকতা শুরু করেন। পরে মাদ্রাসার মুহতামিম মাওলানা আবদুল মাজেদের
ইন্তেকালে শুরা কমিটির সিদ্ধান্তের আলোকে তিনি এই মাদ্রাসার মুহতামিমের দায়িত্ব নেন।
তিনি মাদ্রাসায় মুহতামিমের দায়িত্বভার গ্রহনের পর থেকে মাদ্রাসাকে এগিয়ে নিতে সমাজের বিভিন্ন শ্রেণির মানুষের সহযোগিতা নিয়ে সামগ্রীক ব্যবস্থাপনায় আনেন আমুল পরিবর্তন।
প্রতিষ্ঠানে কওমী শিক্ষাবোর্ডের পাঠদানের পাশাপাশি বাংলা ও ইংরেজী শিক্ষাকে বেশ গুরুত্ব দেন। নানা প্রতিকূলতার মাঝেও তিনি জরাজীর্ণ এই মাদ্রাসার দুইটি ভবন নির্মাণ ও মসজিদ সংস্কারে রাখেন অনন্য ভূমিকা।
তিনি বাংলাবাজার কিন্ডার গার্টেন ও মহিউচ্ছুন্নাহ এতিমখানার সুপার ছিলেন।

মাওলানা আমিনুল হক কক্সবাজার টেকপাড়াস্থ মরহুম ফারুক আহমেদ (ফুরুখ মুন্সীর) ১২ তম সন্তান তথা সাবেক পৌর প্যানেল চেয়ারম্যান ও কাউন্সিলর সিরাজুল হকের ছোট ভাই।
পিতামহসহ পূর্বপুরুষ পূর্ব কাউয়ারখোপ গ্রামের বাসিন্দা।
যেখান থেকে শুরু সেখানেই শেষ বিদায়।
মাত্র ৬ বছর বয়সে মাওলানা আমিনুল হক এই মাদ্রাসায় নার্সারীতে ভর্তি হয়েই তার দাদা মাওলানা মরহুম আবদুল গফুর (রঃ) এর তত্ত্বাবধানে পড়ালেখা করেন।
মাওলানা আমিনুল হক জন্মসুত্রে কক্সবাজার শহরের হলেও জীবনের বেশীর ভাগ সময় রামুর কাউয়ারখোপে কাটিয়েছেন।