শাহেদুল ইসলাম মনির, কুতুবদিয়া :

পুলিশ জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’, ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজার কুতুবদিয়ায় কমিউনিটি পুলিশিং ডে -২০২৩ ইং উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ ই নভেম্বর) বেলা ১১টার দিকে বর্ণাঢ্য র‌্যালি উপজেলা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে থানা কম্পাউন্ডে এসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা এর সভাপতিত্বে ও কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক কাইছার সিকদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি রেজাউল করিম, বড়ঘোপ ইউপি চেয়ারম্যান আবুল কালাম, আলী আকবর ডেইল ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর সিকদার, থানার উপ-পরিদর্শক (এসআই) সুজন দাশ , সাংবাদিক হীরু চৌধুরী,জানে আলম সিকদার,জুনাইদুল হকসহ আরো অনেকে।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশ পুলিশ এখন দেশের মানুষের প্রধান ভরসাস্থলে পরিণত হয়েছে। পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম মাধ্যম হিসেবে কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করছে। পুলিশের কাজে সহযোগিতা ও অপরাধ সচেতনতা তৈরিতে বাল্য বিবাহ রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গিবাদ দমন, সন্ত্রাস দমন, মাদকের কুফল, নারী নির্যাতন, শিশু নির্যাতন, যৌতুক নিরোধ ও সামাজিক মূল্যবোধ সৃষ্টিসহ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বক্তারা বিভিন্ন দিক নির্দেশনা দেন।