প্রেস বিজ্ঞপ্তি:

বিএনপির চেয়ারপার্সন গুরুতর অসুস্থ খালেদা জিয়ার মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, একদফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে কক্সবাজারে সমাবেশ করেছে কক্সবাজার জেলা বিএনপি। সোমবার বিকাল ৩টায় জেলা বিএনপির কার্যালয়ে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।]

জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী ও সহ-সাংগঠনিক সম্পাদক এম. মোকতার আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড, শামীম আরা স্বপ্না, সহ-সভাপতি ও পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, মহেশখালী উপজেলা বিএনপির সভাপতি আবু বক্কর ছিদ্দিক, সদর উপজেলা বিএনপির সভাপতি আবদুল মাবুদ, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, কুতুবদিয়া উপজেলা বিএনপির সভাপতি জালাল আহমদ, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, কেন্দ্রীয় যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহমদ উজ্জল, টেকনাফ উপজেলা বিএনপির সভাপতি এড. হাসান সিদ্দিকী, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছৈয়দ নূর সওদাগর, রামু উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল বশর বাবু, জেলা স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক এড. মোঃ ইউনুছ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জিসান উদ্দীন জিসান, সাংগঠনিক সম্পাদক আমীর আলী, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, জেলা কৃষকদলের সদস্য সচিব শরীফউদ্দীন বাবুল, পৌর বিএনপির দপ্তর সম্পাদক সুরত আলম, সদর উপজেলা কৃষকদলের আহŸায়ক হামিদুল হক, সদর স্বেচ্ছাসেবক দল আহŸায়ক শাহাব উদ্দীন, পৌর স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক ইমরান সিকদার প্রমুখ।

সমাবেশে সভাপতির বক্তব্যে শাহজাহান চৌধুরী বলেন, শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন কোনোভাবেই সম্ভব নয়। গত দুটি নির্বাচনে তারা তত্ত¡াবধায়ক সরকার বাতিল করে মানুষের ভোটাধিকার হরণ করেছে। এই অবৈধ সরকার ভোট চুরিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে। বিচার বিভাগ, আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী, লুটেরা শ্রেণি, অবৈধ ব্যবসীয়রা মিলে এবারও নির্বাচনী বৈতরণী পার হতে চায়। কিন্তু এদেশে মানুষ এই ষড়যন্ত্র রুখে দেবে।

তিনি দেশনেত্রীয় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বলেন, তাঁকে দ্রত উন্নত চিকিৎসার ব্যবস্থার জন্য বিদেশে প্রেরণসহ সার্বিক স্বাস্থ্য নিরাপত্তার নিশ্চিত করতে হবে।