আব্দুস সালাম,টেকনাফ:
কক্সবাজারের টেকনাফে অপহৃত দুই রোহিঙ্গা যুবককে ৭দিন পর পাহাড় থেকে আহত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।বিষয়টি নিশ্চিত করেন ১৬ এপিবিএন এর উপ-অধিনায়ক পুলিশ সুপার মো. জামাল পাশা।

উদ্ধার যুবকরা হলেন-টেকনাফ শালবাগান ২৬ নম্বর ক্যাম্পের ব্লক-এ/৫ এর সলিমুল্লাহের ছেলে মোহাম্মদ ইলিয়াস (২৩) ও একই ব্লকের মোহাম্মদ আলমের ছেলে রবি আলম (২৬)।

শুক্রবার (৩০ জুন) সকালে টেকনাফ হ্নীলা রোহিঙ্গা ক্যাম্পের পিছনের পাহাড়ের ভেরত থেকে তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক পুলিশ সুপার জামাল পাশা জানান,গত শুক্রবার (২৩ জুন) রাত ৮টার দিকে রোহিঙ্গা শরণার্থী ক্যাস্প-২৬ শালবাগান এ/০৭ ব্লকের পানের দোকানের সামনে থেকে অজ্ঞাত ৮/১০ জন অস্ত্রধারী সন্ত্রাসী
এ/৫ ব্লকের দুইজন রোহিঙ্গাকে অপহরণ করে ক্যাম্পের পশ্চিম পাশে গহীন পাহাড়ে নিয়ে যায়।

পরবর্তীতে শালবাগান এপিবিএন পুলিশ সম্ভাব্য সকল জায়গায় বিশেষ অভিযান পরিচালনা করায় এপিবিএন এর আভিযানিক তৎপরতায় উদ্ধার অভিযান অব্যাহত থাকা অবস্থায় শুক্রবার সকালে অপহরনকারীরা ভিকটিমদের কে শালবাগান ক্যাম্পের এ/৯ ব্লকের কাটাতার বেষ্টনীর বাইরে অবস্থিত পাহাড়ের পাদদেশে আহত অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায়।

তিনি আরও জানান,উক্ত সংবাদ পেয়ে শালবাগান এপিবিএন পুলিশ ভিকটিমদের উদ্ধার করে ফ্রেন্ডশিপ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ভিকটিমদের তাদের পরিবারের নিকট বুঝিয়ে দেওয়া হয় বলে তিনি জানান।