আব্দুস সালাম,টেকনাফ:

কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী এলাকার লবণের মাঠ থেকে মালিকবিহীন ১কেজি ৭০গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৫০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার (২৭ আগষ্ট) ভোররাতে টেকনাফের হ্নীলা মোচনী বাজারের পিছনে লবনের মাঠ থেকে এসব আইস ও ইয়াবা গুলো উদ্ধার করা হয়।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান,গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে,শনিবার ভোররাতে নোয়াপাড়া বিজিবির বিশেষ ক্যাম্পের দায়িত্বপূর্ণ বিআরএম -১০ হতে আনুমানিক ৭৫০ মিটার উত্তর দিকে মোচনী বাজারের পিছনে লবণের মাঠ দিয়ে মাদকদ্রব্য বাংলাদেশে পাচার হতে পারে । এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর হতে একটি চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত স্থানে গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে লবণের ঢিবি এবং বেড়ি বাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে । কিছুক্ষণ পর টহলদল দুইজন ব্যক্তিকে মায়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে লবণ মাঠের দিকে আসতে দেখে । বিজিবি’র টহলদল তাদেরকে আটক করতে গেলে তারা বিজিবির উপস্থিতি টের পেয়ে বহনকৃত একটি ব্যাগ পেলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল বর্ণিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে চোরাকারবারীদের ফেলে যাওয়া একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করে । উদ্ধারকৃত ব্যাগের ভিতর হতে ১কেজি ৭০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৫০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় ।

তিনি আরও জানান,উদ্ধারকৃত মালিকবিহীন ক্রিস্টাল মেথ আইস এবং ইয়াবা ট্যাবলেট বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম শেষে তা উর্দ্ধতন কর্মকর্তা , চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট , মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি , স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে ।