আব্দুস সালাম,টেকনাফ:

টেকনাফ নাজিরপাড়া এলাকায় ১ লক্ষ ২৮ হাজার ইয়াবাসহ এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব।

সে সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড নাজিরপাড়ার নুরুল ইসলামের ছেলে রফিক আহমদ (৪২)।

কক্সবাজার র‌্যাব-১৫’র অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার (২৬ জুলাই) গভীর রাতে নাজিরপাড়া এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় অথবা অন্যত্র প্রেরণের উদ্দেশ্যে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-২, হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে মাদক ব্যবসায়ীরা পালানোর চেষ্টাকালে রফিক আহমদ নামে এক মাদক কারবারীকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামি রফিক আহমদ তার বসত ঘরের শয়ণকক্ষে সিলিং এর উপরে একটি সাদা প্লাস্টিকের বস্তার ভেতরে মাদকদ্রব্য ইয়াবা মজুদ রয়েছে বলে স্বীকার করলে  ঘর তল্লাশি করে সর্বমোট ১ লক্ষ ২৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

র‌্যাবের আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছানোর পূর্বেই পাঁচজন মাদক ব্যবসায়ী দ্রুত পালিয়ে যায় মর্মে আটকৃত আসামি থেকে জানা যায়।

আটককৃত মাদক কারবারি জানায়, তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্র। তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে বিভিন্ন পন্থা অবলম্বন করে ইয়াবা ও অন্যান্য মাদকের বড় চালান অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহপূর্বক মজুদ করে থাকে। পরবর্তীতে অত্যন্ত কৌশলে আর্থিক লাভের জন্য ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য বিভিন্ন পন্থায় নিজেদের হেফাজতে রেখে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রয় ও সরবরাহ করে আসছিল মর্মে জানা যায়।

পরবর্তীতে র‌্যাব উদ্ধারকৃত ইয়াবাসহ ধৃত ও পলাতক মাদক কারবারিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে।

আরো খবর

এড. মুজিবুর রহমান মহিলা কলেজের শুভ উদ্বোধন

টেকনাফে ইয়াবাসহ আটক-২

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন রোববার কক্সবাজার আসছেন

কক্সবাজারের আরো খবর পেতে যুক্ত থাকুন CoxsbazarNEWS.com এর সাথে।