কুতুবদিয়া প্রতিনিধি:

একমাত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রনায়ক হিসেবে উপলদ্ধি করেছেন,দেশের সামগ্রিক উন্নয়নে পুরুষের পাশাপাশি নারীর উপস্থিতি সমানভাবে নিশ্চিত করতে হবে। নারীদের উন্নয়নের বাইরে রেখে কখনো প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। মাননীয় প্রধানমন্ত্রী একজন সফল নারী ও নারী সমাজের উন্নয়নের জন্য বিশ্বের কাছে এখন রোল মডেল। নারী-পুরুষের সমন্বিত প্রচেষ্টায় অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ বলে মন্তব্য করেছেন-মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক।

শনিবার (২৪ জুন) দুপুরে “শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা” এ স্লোগানকে সামনে রেখে কুতুবদিয়া অফির্সাস ক্লাবের মাঠে মহিলা সংস্থা পরিচালিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) মাধ্যমে নারীদের ক্ষমতায়ন প্রকল্প (দ্বিতীয় পর্যায়) উপলক্ষে তথ্য আপার উদ্যোগে বিশেষ উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীপংকর তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী। তিনি বলেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নকে সবসময় অগ্রাধিকার দিয়েছেন। তিনি বিভিন্ন সময়ে নারীদের এগিয়ে নিয়ে যেতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। যেমন-নারী শিক্ষার হার বাড়ানো, তাদেরকে বিভিন্ন সম্মানজনক পেশায় নিয়োগ করা, রাজনীতি ও ব্যবসায় নিযুক্ত হতে উৎসাহিত করা। আজ প্রধানমন্ত্রীর হাত ধরে নারীরা এগিয়ে যাচ্ছে। এ প্রান্তিক নারীরাও যাতে পিছিয়ে না থেকে সে জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

অন্যদিকে, তথ্যসেবা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তাইয়েবা তানজিমার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কুতুবদিয়া সহকারী কমিশনার (ভূমি) জর্জ মিত্র চাকমা, থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, কক্সবাজার আওয়ামী লীগের সিনিয়র সদস্য শফি আলম, কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ তাহের, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান প্রমুখ।

পরে, বিকালে কুতুবদিয়া মডেল হাইস্কুল এন্ড কলেজের মাঠে উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত গোল্ডকাপ ভলিবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নেন।