সংবাদ বিজ্ঞপ্তি
সাগরে মাছ ধরতে গিয়ে নৌকা ডুবির ঘটনায় নিহত কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়নের ৮ জেলে পরিবারকে নগদ অর্থ সহায়তা দিয়েছে বাংলাদেশ জামায়াত ইসলামী কক্সবাজার জেলা শাখা।
জুমাবার (২৬ আগস্ট) বিকালে কক্সবাজার জেলা জামায়াতে ইসলামীর আমীর অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী ও চট্টগ্রাম অঞ্চল টিম সদস্য মাওলানা মোস্তাফিজুর রহমান নিহত জেলে পরিবারের স্বজনদের হাতে নগদ ২০ হাজার করে মোট ১ লক্ষ ৬০ হাজার টাকা হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা কর্মপরিষদ সদস্য অলি উল্লাহ, কক্সবাজার সদর উপজেলা আমীর মৌলানা খুরশেদ আলম আনসারী, সেক্রেটারী মোস্তাক আহমদ, সাবেক চেয়ারম্যান মাষ্টার আবদুর রহিমসহ জামায়াত নেতৃবৃন্দ।
উল্লেখ্য-বঙ্গোপসাগরের কক্সবাজার চ্যানেলে ট্রলার ডুবির ঘটনায় ৭ জেলের মরদেহ উদ্ধার করা হয়। তারা হলেন, আনোয়ার হোসেন, নুরুল ইসলাম, হোসেন আহমদ, আজিজুল হক, মোহাম্মদ আবছার, সাইফুল ইসলাম ও মোহাম্মদ তৈয়ব। খুরশেদ আলম নামের এক জেলে এখনো নিখোঁজ রয়েছে। গত শনিবার ও রবিবার পৃথক সময়ে কোস্টগার্ড মহেশখালী চ্যানেল থেকে তাদের মরদেহ উদ্ধার করে।
এর আগে শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে নাজিরারটেক চ্যানেলে ডুবে যায় এফবি মায়ের দোয়া নামে একটি ফিশিং ট্রলার।
নিখোঁজ ৮ জনের মধ্যে শনিবার বিকেলে তৈয়ব ও সাইফুলের মরদেহ উদ্ধার করা হয়। তারপর রবিবার পৃথক সময়ে আরও ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়।
অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী বলেন, জামায়াত একটা গণমূখি সংগঠন। মানুষের দুর্ভোগ যেখানে সেখানে সাধ্যমত পাশে দাঁড়ানোর চেষ্টা করে। সাগরে মাছ ধরতে গিয়ে নৌকা ডুবিতে নিহত ৮ জেলে পরিবারের একমাত্র উপার্যনকারী মারা গেলে চরম দুর্ভোগ নেমে আসে। এতে সবার পরিবার খুব অসহায় হয়ে পড়ে। তাই বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে পরিবারগুলোকে সহায়তা প্রদান করা হয়েছে।