নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারে মুন্সিগঞ্জ থেকে বেড়াতে এসে ইজিবাইকে হারিয়ে ফেলা পর্যটকের গুরুত্বপূর্ণ জিনিসপত্র উদ্ধার করে দিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

বৃহস্পতিবার বিকেলে উদ্ধার হওয়া জিনিসপত্রের মধ্যে ক্যামেরা, আইডি কার্ড। রয়েছে ব্যক্তিগত ব্যবহারের কাপড় চোপড়।

ভুক্তভোগী আরাফাত রায়হান সাকিব বেসরকারি টিভি চ্যানেল ‘যমুনা টেলিভিশন’ এর মুন্সিগঞ্জ প্রতিনিধি।

আরাফাত জানান, তিনি কলাতলী থেকে ইজিবাইক নিয়ে বেলা সাড়ে ১২ টার দিকে শহরের দি কক্স সিটি সুপার মার্কেটে যান। এ সময় ভুল বশত ক্যামেরা Canon 700D মডেলের ক্যামেরা, টেলিভিশনের আইডি ও প্রয়োজনীয় মালামালসহ একটি ব্যাগ গাড়িতে ফেলে চলে যান।

পরে কিছুদূর না যেতেই ব্যাগের কথা মনে পড়লে বেশ কিছুক্ষণ ওই গাড়ির খোঁজ করতে থাকে। এক পর্যায়ে আশপাশের কয়েকটি সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার শেহেরীন আলমের সান্নিধ্যে যান। এ সময় তার পরামর্শে একটা সাধারণ ডায়েরি করেন। এরপরই এ্যাকশনে নামে ট্যুরিস্ট পুলিশ।

আরাফাত আরো জানান, ট্যুরিস্ট পুলিশের উপপরিদর্শক আবদুস সবুর সঙ্গীয় ফোর্স নিয়ে শহরের বিভিন্ন এলাকায় অভিযানে নামে। পুরো শহর ঘুরে এক পর্যায়ে ঘুন গাছতলা এলাকায় ইজিবাইকটির দেখা মেলে। এ সময় চালককে জিজ্ঞেস করলে সে প্রথমে অস্বীকার করলেও পরে জিনিসপত্র বের করে দেয়।

ট্যুরিস্ট পুলিশের এমন বিচক্ষণতার জন্য তিনি কৃতজ্ঞতা জানান।

ট্যুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার শেহেরীন আলম বলেন, অভিযোগ পাওয়ার সাথে সাথে ফোর্স পাঠিয়ে পর্যটক আরাফাতের মূল্যবান জিনিসপত্র উদ্ধার করা হয়েছে। অগণিত ইজিবাইকের মধ্যে বিষয়টি একটু চ্যালেঞ্জিং মনে হলেও সিসিটিভির ফুটেজ থাকায় ইজিবাইকটি খুঁজে পেতে সহজ হয়েছে। পরে হারিয়ে যাওয়া জিনিসপত্র উদ্ধার করা হয়।

তিনি বলেন, পর্যটকদের সব ধরনের নিরাপত্তা দিতে আমরা সর্বদা সচেষ্ট আছি। এরপরও কোন পর্যটক বিপদগ্রস্ত হলে সাথে সাথে আমাদের জানানোর অনুরোধ রইলো।