এস.এম.জুবাইদ,পেকুয়া:

কক্সবাজারের পেকুয়ায় আদালত কর্তৃক পারিবারিক মামলায় নজরুল ইসলাম (৩০) নামের তিন মাসের সাজা প্রাপ্ত এক পলাতক আসামীকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

সে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বুধা মাঝির ঘোনা গ্রামের আবুল হোসেনের পুত্র। ১৮ ফেব্রুয়ারী বিকাল ৫ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পেকুয়া থানার এ এস আই জয়নালের নেতৃত্বে একদল পুলিশ পেকুয়া সদরের নন্দীর পাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

জানা যায়, বিগত ২০১৭ সালে পেকুয়ার বারবাকিয়া ইউনিয়নের বুধা মাঝির ঘোনা এলাকার আবুল হোসেনের পুত্র নজরুল ইসলামের সাথে দুই লাখ টাকা দেনমোহরে একই ইউনিয়নের বারাইয়াকাটা গ্রামের মোজাম্মেলের কন্যা পপি আক্তার (২৬) এর সাথে ইসলামী শরিয়াহ মোতাবেক সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের কিছু দিন ঘর সংসার করে আসার পর থেকে কলহ শুরু হয়। এরপর থেকে নজরুল তার স্ত্রী পপিকে পিঠিয়ে বাপের বাড়িতে পাঠিয়ে দেয়। বিয়ের পর থেকে স্বামী নজরুল কোন ধরনের ভরণ পোষণ না দেওয়ায় স্ত্রী পপি চকরিয়ায় পারিবারিক আদালতে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ৩৮/২০১৮ ইং। উক্ত মামলায় দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে গত ০৬/০১/২০২১ ইংরেজী তারিখে ১৯৮৫ সালের পারিবারিক আদালত অধ্যাদেশ এর ১৬ (৩বি) ধারার বিধান মতে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। আদালতে সাজা ঘোষনার পর থেকে গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায় নজরুল ইসলাম। অবশেষে পেকুয়া থানার এএসআই জয়নালের নেতৃত্বে একদল পুলিশ ১৮ ফেব্রুয়ারী বিকাল ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পেকুয়া সদরের নন্দীর পাড়া থেকে তিন মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামী নজরুলকে গ্রেফতার করতে সক্ষম হন।

এ ব্যাপারে পেকুয়া থানার এএসআই জয়নাল ৩ মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামী নজরুলকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, ধৃত আসামীকে শনিবার আদালতে সোপর্দ্দ করা হবে।