নিজস্ব প্রতিবেদক
কক্সবাজারে ইংরেজি শেখার অনন্য সেরা প্রতিষ্ঠান “প্রেক্টিক্যাল ইংলিশ লার্নিং সেন্টার (পেলক) এর এসএসসি ব্যাচ ২০২৪ এর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে পরীক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে প্রাণবন্ত হয় শহরের বাহারছরাস্থ সেন্টার প্রাঙ্গণ। তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান সবার প্রিয় মুখ হেলাল স্যারসহ অতিথিরা। বিদায় লগ্নে ফুলেল শুভেচ্ছা পেয়ে বেশ আনন্দিত ও উৎফুল্লিত শিক্ষার্থীরা।

এরপর বিদায়ী শিক্ষার্থীদের সম্মানে আয়োজন করা হয় সংবর্ধনা অনুষ্ঠান। পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন হেলাল স্যার। আমন্ত্রিত অতিথি ছিলেন অভিভাবক ও কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) এর বার্তা সম্পাদক ইমাম খাইর। তিনি শিক্ষার্থীদেরকে নৈতিক ও দেশপ্রেমিক মানুষ হিসেবে গড়ে ওঠার আহ্বান জানান।

বিদায় লগ্নে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন শিক্ষার্থীরা। জীবনের স্বপ্ন পূরণে হেলাল স্যারের শিক্ষা অনুসরণীয় ও অনুকরণীয় হয়ে থাকবে বলে জানান তারা।

পেলক ল্যাঙ্গুয়েজ ক্লাবের সহকারি রবি হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে কৃতি ও বিদায়ী শিক্ষার্থীদের শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

স্কুল সিলেবাসের পাশাপাশি শিক্ষার্থীদের ইংরেজিতে দক্ষ ও নৈতিক মানুষ হিসেবে গড়ে তুলতে প্রশংসনীয় ভূমিকা রাখছে পেলক।

এ প্রসঙ্গে শিক্ষক হেলাল উদ্দিন (হেলাল স্যার) বলেন, স্কুলের সাধারণ সিলেবাসে অনেক শিক্ষার্থী দক্ষ হলেও ইংরেজিতে খুবই কাঁচা থেকে যায়। যে কারণে প্রতিযোগিতায় টিকে থাকতে পারে না। অভীষ্ঠ লক্ষ্যে পৌঁছতে বাধাগ্রস্ত হয়। একজন শিক্ষার্থীকে দক্ষ হিসেবে গড়ে তুলতে কাজ করছে প্রেক্টিক্যাল ইংলিশ লার্নিং সেন্টার (পেলক)।

তিনি বলেন, মানসম্মত ইংরেজি ও নৈতিক শিক্ষা প্রদানে আমরা শিক্ষার্থী, অভিভাবকসহ সর্বসাধারণের গ্রহণযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছি। বিদায়ী শিক্ষার্থীদের পড়াশোনা ও নৈতিক মান ধরে রাখতে আহ্বান জানান হেলাল স্যার।