অনলাইন ডেস্ক:

রাজধানী ঢাকার কলাবাগান এলাকার তেঁতুলতলা মাঠে পুলিশের থানা ভবন নির্মাণ নিয়ে গত কয়েকদিন ধরে চলছে বেশ আলোচনা-সমালোচনা। সবশেষ স্থানীয় বাসিন্দাদের দাবির প্রতি সহাভূতিশীল হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নির্দেশে এবার ওই মাঠে ভবন নির্মাণ হচ্ছে না। বরং আগের মতো খেলার মাঠই থাকছে সেটি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, আজ বৃহস্পতিবার, ২৮ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নির্দেশ দিয়েছেন। এর ফলে সেখানে আর কোনো ভবন হবে না। মাঠ যেভাবে ছিল সেভাবেই থাকবে।

তিনি বলেন, আর কোনো নির্মাণ কাজ হবে না কলাবাগানের তেঁতুলতলা মাঠে। জায়গাটি এতদিন যেভাবে ব্যবহার করা হতো সেভাবেই ব্যবহার করা হবে। তেঁতুলতলা মাঠে আর থানা হবে না। খেলার মাঠই থাকবে। এ বিষয়ে আজ নির্দেশ দিয়েছেন আজ প্রধানমমন্ত্রী শেখ হাসিনা।

তবে জায়গাটি যেহেতু পুলিশকে অধিগ্রহণ করে দেওয়া হয়েছে। সেহেতু জায়গাটি পুলিশেরই থাকবে, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল।

এদিকে, স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বুধবার দিবাগত রাতে তেঁতুলতলা মাঠে দেয়াল তৈরির কাজ সম্পন্ন করেছে পুলিশ। এলাকাবাসী, পরিবেশবিদ ও নাগরিক সমাজের প্রতিনিধিরা মাঠটি রক্ষার দাবিতে যখন আন্দোলন করছিলেন, তার মধ্যেই দেয়াল তৈরির কাজ সম্পন্ন করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, গতকাল বুধবার যখন প্রতিবাদ-সমাবেশ চলছিল তখন দেয়াল তৈরির কাজ বন্ধ ছিল। কিন্তু সবাই যখন চলে যায় তখন আবারো কাজ শুরু হয়। এভাবে রাতের মধ্যেই দেয়াল তৈরির কাজ শেষ করা হয়।