সিবিএন:

কক্সবাজারের উখিয়ায় সন্ত্রাসীদের হাতে আহত হয়ে নিহত বৌদ্ধ ভিক্ষু ধর্মজ্যোতি‘র প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন কক্সবাজার জেলা বিএনপি পক্ষ থেকে জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি শাহজাহান চৌধুরী। এ সময় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের পক্ষ থেকেও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে । ৭ জুলাই শুক্রবার সকাল ১১.৩০ টায় অন্ত্যেষ্টিক্রিয়া ও পূণ্যদান অনুষ্ঠানে এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

শাহজাহান চৌধুরী বলেন , বৌদ্ধ ভিক্ষু ধর্মজ্যোতির এ হত্যাকান্ড দেশের আইন শৃংখলা পরিস্থিতির চরম অবনতি ও জনগনের নিরাপত্তাহীনতার নির্মম উদাহরণ। সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ। অবিলম্বে দূষ্কৃতিকারীদের বিচারের আওতায় আনার দাবী জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন হলদিয়া পালং ইউনিয়ন বিএনপির আহবায়ক আবদুল গফুর চৌধুরী, সাবেক সভাপতি সাইফুল সিকদার, উখিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মোঃ জাফর আলম, বাংলাদেশ বৌদ্ধ সমিতির উখিয়া উপজেলার সাধারন সম্পাদক মিলন বড়ুয়া, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কক্সবাজার জেলা যুবদল নেতা দোলন ধর, শ্রমিকদল নেতা রাজিব পাল, অসিম ধর, মাষ্টার ইসমাইল, ১ং ওয়ার্ড সাবেক সভাপতি মির আহমদসহ নেতৃবৃন্দ।

 

উল্লেখ্য, কক্সবাজারের উখিয়ায় সন্ত্রাসীদের হাতে আহত বৌদ্ধ ভিক্ষু ধর্মজ্যোতি চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (৬ জুলাই) ভোরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে তিন দিন চিকিৎসাধীন থাকার পর তাঁর মৃত্যু হয়।

ধর্মজ্যোতি উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা শ্রাবস্তি বৌদ্ধবিহারের অধ্যক্ষ ছিলেন। গেল রবিবার (২ জুলাই) রাতের যেকোনো সময় তিনি আঘাতপ্রাপ্ত হন। পরদিন সকালে বৌদ্ধবিহারের একটি কক্ষ থেকে ধর্মজ্যোতিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার হয়।