হ্যাপী করিম, মহেশখালী:

মহেশখালী পৌরসভার সিকদার পাড়ায় বীর মুক্তিযোদ্ধা মাস্টার নজির আহমদ’কে রাষ্ট্রীয় মর্যাদায় জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

শনিবার(২৪ ই ফেব্রুয়ারি) সকাল ১১ টায় জামিয়া আরবিয়া ইসলামিয়া গোরকঘাটা মাদ্রাসার মাঠে জানাজা শেষে সিকদারপাড়া কবর স্থানে দাফন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা মাস্টার নজির আহমদ গোরকঘাটা চরপাড়ার বাসিন্দা মরহুম ইউসুফ আলীর দ্বিতীয় পুত্র।

মহেশখালী থানার ওসি সুকান্ত চক্রবর্তী এর নেতৃত্বে পুলিশের একটি দল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার প্রদান করেন।

এতে রাষ্ট্র পক্ষের সালাম গ্রহণ শেষে, পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন ও জানাজায় বক্তব্য রাখেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ সদস্য আশেক উল্লাহ রফিক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাজবির হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ছালেহ আহমদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন, বীর মুক্তিযোদ্ধা ডাঃ ফিরোজ খান, বীর মুক্তিযোদ্ধা ডাঃ সলিম উল্লাহ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম রফিকুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, মহেশখালী প্রেস ক্লাবের সভাপতি আবুল বশর পারভেজ, বিভিন্ন রাজনৈতিক ও সামজিক সংগঠনের নেতৃবৃন্দ’সহ সহযোদ্ধা ও অসংখ্য আত্মীয় স্বজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য- গত শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকাল ৫টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের আইসিউতে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি ১৯৭১ সালে পাক হানাদার বাহিনীকে রুখে দিতে বীর মুক্তিযোদ্ধা মাস্টার নজির আহমদ এদেশে স্বাধীনতার সংগ্রামে সশস্ত্র মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। তিনি একজন পরিচ্ছন্ন, সজ্জন ও নিরহংকার ব্যক্তি ছিলেন, তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমেছেন। মৃত্যুকালে তাঁর ৭০ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলে, পাঁচ মেয়ে’সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।