আব্দুস সালাম,টেকনাফ

মাঝ সাগরে নির্বাচনী টিম বহনকারী দু’টি জাহাজের উপর গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। তবে গুলিতে জাহাজ দু’টি ক্ষতিগ্রস্ত হলেও কেউ হতাহত হননি। বুধবার (৫ জুন) সেন্টমার্টিন দ্বীপে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে ভোট গ্রহণ শেষে ফেরার সময় সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

রাত ১১টায় বিষয়টি নিশ্চিত করে সেন্টমার্টিন দ্বীপ ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শাহপরীরদ্বীপ হাজী বশির আহমদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম জানান, সেন্টমার্টিন দ্বীপে ভোট গ্রহণ শেষে ফেরার সময় সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে মাঝ সাগরে নির্বাচনী টিম বহনকারী দু’টি জাহাজের উপর হঠাৎ গুলিবর্ষণ করে। বৃষ্টির মতো গুলি এসে জাহাজে লাগে। আমরা দ্রুত ভেতরে ঢুকে দরজা-জানালা বন্ধ করে দিই। তবে কে বা কারা গুলিবর্ষণ করেছে তা জানা ও দেখা সম্ভব হয়নি। মিয়ানমারের দিক থেকে গুলি এসেছে এটা নিশ্চিত। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে তাৎক্ষণিক অবহিত করা হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মেহেদী হাসান বলেন, ‘নির্বাচনী টিম বহনকারী দু’টি জাহাজের উপর গুলিবর্ষণের ঘটনা সত্য। প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে ঘটনা শুনেছি। তবে কে বা কারা কি উদ্দেশ্যে গুলিবর্ণ করেছে তা জানা যায়নি। নির্বাচনী টিম অক্ষত অবস্থায় রাতে ফিরে এসেছেন। বিষয়টি বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী খতিয়ে দেখছেন’।