মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

মোহাম্মদ মাহবুবউল করিম (১৬৬৪৬) কে কক্সবাজার জেলা পরিষদের নতুন নির্বাহী হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। গত ১০ মে স্থানীয় সরকার বিভাগের জেলা পরিষদ শাখার উপসচিব মোহাম্মদ সামছুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিসিএস (প্রশাসন) ক্যাডরের কর্মকর্তা মোহাম্মদ মাহবুবউল করিম’কে কক্সবাজার জেলা পরিষদের নির্বাহী পদে নিয়োগ দেওয়া হয়। তার আগে বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রামের এস্টেট অফিসার থাকাবস্থায় কক্সবাজার জেলা পরিষদের নির্বাহী হিসাবে প্রেষণে পদায়নের জন্য মোহাম্মদ মাহবুবউল করিমের চাকুরী জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে স্থানীয় সরকার বিভাগে ন্যাস্ত করা হয়।

মোহাম্মদ মাহবুবউল করিম ইতিমধ্যে চট্টগ্রামের বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদান করেছেন। তবে তিনি অসুস্থ থাকায় এখনো কক্সবাজার জেলা পরিষদের দায়িত্ব নিতে পারেননি।

প্রসঙ্গত, মোহাম্মদ মাহবুবউল করিম এর আগে পেকুয়া’র ইউএনও এবং রামু’র এসি ল্যান্ড হিসাবেও দায়িত্ব পালন করেছেন। তিনি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বাসিন্দা।

কক্সবাজার জেলা পরিষদের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা শ্রাবস্তি রায় বদলী হাওয়ার পর এক বছরেরও বেশি সময় ধরে কক্সবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং আরো বেশি আগে থেকে নির্বাহী কর্মকর্তার পদটি শূন্য রয়েছে। কক্সবাজার জেলা প্রশাসনের একজন অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) কে দিয়ে কক্সবাজার জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব সারা হচ্ছে।