নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রে লিওনেল মেসির গোল-উৎসব চলছেই। বাংলাদেশ সময় ভোরে লিগস কাপের সেমিফাইনালেও গোল পেয়েছেন আর্জেন্টিনারা বিশ্বকাপজয়ী অধিনায়ক। পিএসজি ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি দেওয়ার পর ইন্টার মায়ামির হয়ে খেলা ছয় ম্যাচেই গোল পেলেন মেসি। জয়যাত্রা চলছে তাঁর দলেরও। ফিলাডেলফিয়া ইউনিয়নকে তাদেরই মাঠ সুবারু পার্কে ৪-১ গোলে হারিয়েই ফাইনালে উঠে গেছে মেসির মায়ামি। বাংলাদেশ সময় আগামী রোববারের ফাইনালে মেক্সিকোর মন্তেরেই অথবা যুক্তরাষ্ট্রের ন্যাশভিল এসসির বিপক্ষে খেলবে ইন্টার মায়ামি।

মেসিরা জয় নিশ্চিত করে ফেলেন প্রথমার্ধেই। হোসেফ মার্তিনেজ, মেসি ও জর্দি আলবার গোলে ৩-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধটা শেষ করে মায়ামি। ৮৪ মিনিটে দাভিদ রুইজ করেছেন চতুর্থ গোলটি। এর আগে ফিলাডেলফিয়ার আলেহান্দ্রে বেদোয়া একটি গোল করে ব্যবধান কমিয়েছিলেন।

বরাবরের মতো আজও ম্যাচের শুরুতেই গোল পেয়ে যায় মায়ামি। তৃতীয় মিনিটে ভেনেজুয়েলান ফরোয়ার্ড মার্তিনেজ এগিয়ে দেন মেসিদের। লিগস কাপে এ নিয়ে পাঁচ ম্যাচে প্রথম ১৫ মিনিটের মধ্যেই গোল করল মায়ামি।

মেসি ব্যবধানটা দ্বিগুণ করেন ২০ মিনিটে। মায়ামির জার্সিতে নবম গোলটি মেসি করেছেন ৩১.৮ মিটার দূর থেকে মাটি কামড়ানো এক শটে। বাঁ দিকে ঝাঁপিয়েও বলের নাগাল পাননি ফিলাডেলফিয়া গোলরক্ষক। ইএসপিএন জানাচ্ছে মেসি ক্যারিয়ারে এর চেয়ে বেশি দূরত্ব থেকে মাত্র একটি গোলই করেছেন।

প্রথমার্ধের যোগ করা সময়ে সাবেক বার্সা তারকা আলবা গোল করে জয় প্রায় নিশ্চিত করে দেন মায়ামির। এবারের মৌসুমে ঘরের মাঠে ফিলাডেলফিয়ার এটাই প্রথম হার।
মেসি যোগ দেওয়ার পর এ নিয়ে ৬ ম্যাচে ২১ গোল করল মায়ামি। অথচ মেসি যোগ দেওয়ার আগে মেজর লিগ সকারের ২২ ম্যাচে মাত্র ২২টি গোল করতে পেরেছিল দলটি।