নিজস্ব প্রতিবেদক
গত ৭ আগষ্ট উখিয়া বালুখালীর রোহিঙ্গা ক্যাম্প-৯ এ পাহাড় ধসের ঘটনায় মাসহ একই পরিবারের দুইজন নিহত হন। তারা হলেন- ওই ক্যাম্পের বাসিন্দা মোঃ আনোয়ার এর স্ত্রী জান্নাত আরা (২৫) এবং দেড় বছর বয়সী তার কন্যা সন্তান মাহি আক্তার।
শোকাহত এই পরিবারটির পাশে দাঁড়িয়েছে দেশের অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) কোস্ট ফাউন্ডেশন।
বুধবার (৯ আগস্ট) ক্ষতিগ্রস্ত পরিবারকে কোস্ট ফাউন্ডেশনের নিজস্ব তহবিল হতে নগদ ১০ হাজার টাকা প্রদান করা হয়।
সহায়তা প্রদানকালে ক্যাম্প ৯ এর সহকারি ইন-চার্জ হরিচরণ চৌধুরী ও কোস্ট ফাউন্ডেশন এর সহকারি পরিচালক জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।
এছাড়া কোস্ট ফাউন্ডেশনের কয়েকজন কর্মী এবং সংশ্লিষ্ট ক্যাম্প এর কয়েকজন মাঝিগণ উপস্থিত ছিলেন।
সহকারি ক্যাম্প ইন চার্জ হরিচরণ চৌধুরী বলেন, কোস্ট সবসময় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থাকে। এভাবে সাধ্যমতো ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো দরকার। পাহাড় ধসে নিহত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করায় কোস্ট ফাউন্ডেশন কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান হরিচরণ চৌধুরী।
নিহতদের পরিবারের প্রধান মোঃ আনোয়ার কোস্ট ফাউন্ডেশনকে জানান, তার পরিবার ২০১৭ সালে মায়নমার হতে বাংলাদেশে আসে এবং ক্যাম্প ৯ এ বসবাস করছিল, তাদের ঘর ছিল পাহাড়ের পাদদেশে। ৭ আগষ্ট হঠাৎ পাহাড় ধসে তার স্ত্রী এবং কন্যা শিশু মাটির নিচে চাপা পড়ে মারা যায়।
কোস্ট ফাউন্ডেশন উপকূলীয় অঞ্চলের যেকোন দুর্যোগে আক্রান্ত মানুষের পাশে থাকায় প্রতিশ্রুতিবদ্ধ এবং শুরু থেকে রোহিঙ্গা ক্যাম্পে মানবিক সহায়তা কার্যক্রম পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় মো. আনোয়ার হোসেনের পরিবারের পাশে দাঁড়ায়।