আব্দুস সালাম,টেকনাফ :
টানা ভারী বৃষ্টির কারনে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে মা-মেয়ে দুই রোহিঙ্গা নিহত হয়েছে।

নিহতরা হলেন-উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৯ ব্লক-এ/৬ এর আনোয়ার ইসলামের স্ত্রী জান্নাত আরা (২৮) এবং তার মেয়ে মাহিম আক্তার (২)।

সোমবার (৭ আগস্ট) সাড়ে ৫টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৯ এর এ/৬ ব্লক এ ঘটনা ঘটে।বলে বিষয়টি নিশ্চিত করেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. আমির জাফর, বিপিএম।

তিনি জানান,কয়েকদিন টানা ভারী বর্ষণের কারনে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পানবাজার পুলিশ ক্যাম্পের আওতাধীন এফডিএমএন ক্যাম্প-০৯ এর এ/৬ ব্লকস্থ পাহাড়ের পার্শ্বে অবস্থিত এফডিএমএন সদস্য আনোয়ার ইসলাম (৩২) এর শেডের উপর পাহাড় ধসের ঘটনা ঘটেছে।এ ঘটনার সংবাদ পাওয়ার পর পানবাজার
পুলিশ ক্যাম্পের সহায়তায় ফায়ার সার্ভিসের একটি টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় এফডিএমএন সদস্যদের সহায়তায় মাটি নিচে চাপা অবস্থায় নিহত উক্ত শেডের এফডিএমএন সদস্য আনোয়ার ইসলামের স্ত্রী জান্নাত আরা (২৮) এবং তার শিশু কন্যা মাহিম আক্তার (২) উদ্ধার করা হয়।

তিনি আরো জানান,নিহতদের উদ্ধার করে পরবর্তী ব্যবস্থা গ্রহণের উখিয়া থানা পুলিশকে অবগত করা হয়। উক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থাগ্রহণ প্রক্রিয়াধীন। বর্তমানে ক্যাম্প এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছেন বলে অধিনায়ক জানায়।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি)শেখ মোহাম্মদ আলী জানান,ক্যাম্প-৯ এর এ/৬ ব্লকে পাহাড় ধসে মা-মেয়ে নিহতের ঘটনায় তাদের উদ্ধার করা হয়েছে।এবং নিহতদের সুরতহাল রিপোর্ট তৈরি করে বিনা ময়নাতদন্তের পরিবারের কাছে লাশ গুলি বুঝিয়ে দেওয়া হবে বলে ওসি জানায়।