জে. জাহেদ, কলকাতা থেকে:

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি ও বাংলা নিউজ টোয়েন্টিফোর ডটকম-এর ডেপুটি সম্পাদক সাংবাদিক তপন চক্রবর্তী হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতার ফোর্টিস হাসপাতাল ভর্তি রয়েছেন।

গত ৫ অক্টোবর তিনি কলকাতার ইন্দো বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে আয়োজিত তিন দিনের সমাপনী কর্মশালায় যোগ দিতে কলকাতায় এসেছিলেন। শহরের মারকুইশ স্ট্রিটে অবস্থানকালে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

পরে খবর পেয়ে কলকাতার সাংবাদিকরা তাঁকে তাৎক্ষণিক আনন্দপুরের বিশ্বমানের সুপার স্পেশালাইজড হাসপাতাল ফোর্টিসে ভর্তি করান।

সেখানকার হৃদরোগের চিকিৎসকরা তাৎক্ষণিক এনজিওগ্রাম করে নিশ্চিত হোন তাঁর হার্টে দুটি ব্লক রয়েছে। যার একটি ৯০ শতাংশ অন্যটি শত ভাগ। পরে চিকিৎসকরা রোগীর শরীরে রিং স্থাপনের পরামর্শ দেন। পরে সে অনুযায়ী চিকিৎসা দেওয়া হয়।

বর্তমানে ফর্টিস হাসপাতালের কার্ডিয়াক বিভাগের চিকিৎসক ডা. অভীক কারক, ডা. শুভানন রায় ও ডা. বাসাভেন্দ্র চৌধুরীর তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা চলছে। তিনি হাসপাতালটির চতুর্থ তলায় কার্ডিয়াক বিভাগের আইসিসিইউ ওয়ার্ডে রয়েছেন।

আজ (৯ অক্টোবর) দুপুরে সংশ্লিষ্ট হাসপাতালের কার্ডিয়াক ইউনিটের চিকিৎসকরা জানিয়েছেন, তপন চক্রবর্তী এখন শঙ্কামুক্ত। তাঁকে রিং পরানোর পর নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। আগামী ২৪ ঘণ্টা সময় নেয়া হচ্ছে। রোগী এখন অনেকটা স্বাভাবিক বলা যায়।

কলকাতা ইন্দো বাংলা প্রেসক্লাবের সদস্য ভাস্কর সর্দার, দীপক দেবনাথ ও নিকট আত্মীয় গৌতম চক্রবর্তী হাসপাতালে রোগীর সাথে রয়েছেন। তাদের সাথে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন এর নেতারা নিয়মিত খোঁজখবর রাখছেন।