জালাল আহমদ, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
বিশ্বের বিভিন্ন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের র্য্যাংকিং‌ এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাম না থাকা প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড মোঃ আখতারুজ্জামান বলেছেন,
শিক্ষার গুণগত মান উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। পাঠদান,
গবেষণা, শিক্ষার্থীদের জীবন মান নিশ্চিত করা ইত্যাদি বিষয়ের উপর জোর দিচ্ছি।
শিক্ষার যে প্যারামিটার আছে, সে প্যারামিটার
অনুসরণ করে র্য্যাংকিং করা হয় নি।
প্যারামিটার অনুসরণ করে আমরা একাডেমিক কার্যক্রম অব্যাহত রাখছি। বিশ্ববিদ্যালয়ের র্য্যাংকিং করলে শিক্ষার প্যারামিটার অনুসরণ করে করা উচিত।
আজ ১১ জুন (২০২২) শনিবার সকাল সাড়ে এগারোটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসের সামনে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন। ।

ঘ ইউনিটের ভর্তি পরীক্ষা প্রসঙ্গে তিনি বলেন ,ঘ ইউনিট একটি সমন্বিত ইউনিট।এই ইউনিটের মাধ্যমে শিক্ষার্থীরা বিভাগ পরিবর্তন করে থাকে।
শৃঙ্খলার দায়িত্বে যারা আছেন, তাদের সহায়তায়‌ শিক্ষার্থীরা স্বাচ্ছন্দ্যভাবে পরীক্ষা দিচ্ছে।

অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীদের ক্যাম্পাসে ভিড় না করার জন্য অনুরোধ জানিয়ে তিনি বলেন, শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে এখানে বিভিন্ন ছাত্র সংগঠন গুলোর বিভিন্ন আয়োজন আছে।তাই
বাড়তি ভিড় এড়ানোর জন্য অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীদের অনুরোধ জানাচ্ছি।
এ সময় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ডঃ মোঃ জিয়াউর রহমান খান, রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক ডক্টর জিনাত হুদা, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডঃ একেএম গোলাম রব্বানী,শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ডঃ মোঃ নিজামুল হক ভূঁইয়া সহ পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।