মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার শহরের পাহাড়তলী রহমানিয়া মাদ্রাসার মুহতামিম, কক্সবাজার কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম মুফতি সোলাইমান কাসেমী সড়ক দূর্ঘটনায় আহত হয়েছেন।

বৃহস্পতিবার ১৯ অক্টোবর সকাল সাড়ে ৯ টার দিকে তিনি উখিয়ার বালুখালীতে একটি পূর্ব নির্ধারিত কর্মসূচীতে যাচ্ছিলেন। এসময় কক্সবাজার-টেকনাফ সড়কে বেপরোয়াভাবে চালিয়ে আসা একটি কক্সবাজারমুখী ট্রাক বালুখালী চেকপোস্ট এলাকায় মুফতি সোলাইমান কাসেমীকে বহনকারী গাড়িকে ধাক্কা দিতে চাইলে যাত্রীদের বাঁচাতে গিয়ে গাড়িটি রাস্তার ধারে কংকরের স্তুপের মধ্যে পড়ে যায়। এতে মুফতি সোলাইমান কাসেমী গাড়ি থেকে পড়ে গুরুতর আহত হন। স্থানীয় লোকজন মুফতি সোলাইমান কাসেমীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে আইওএম হাসপাতালে চিকিৎসা করান। পরে তাঁকে আইওএম হাসপাতাল কক্সবাজারে এনে বিভিন্ন পরীক্ষা নীরিক্ষা করা হয় বলে তাঁর পারিবারিক সুত্রে জানা গেছে।

কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাঁহ ময়দান জামে মসজিদের খতিব মাওলানা সোলাইমান কাসেমী বিশেষজ্ঞ চিকিৎসকের তত্বাবধানে কক্সবাজার শহরের বাহারছরায় নিজ বাসভবনে এখন চিকিৎসাধীন রয়েছেন। কক্সবাজার জেলা ইমাম পরিষদের সভাপতি, বিশিষ্ট আলেমেদ্বীন মুফতি মাওলানা সোলাইমান কাসেমীর সুস্থতার জন্য তাঁর পরিবারের পক্ষ থেকে মহান আল্লাহর অসীম রহমত ও সবার কাছে দোয়া কামনা করা হয়েছে।