এম.এ আজিজ রাসেল :
মুজিববর্ষ উপলক্ষে চতুর্থ পর্যায়ে ২য় ধাপে কক্সবাজারের সদর ও ঈদগাঁহ উপজেলার ১৫৫ জন ভূমি-গৃহহীন পেল প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ ঘর। বুধবার (০৯ আগস্ট) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ১২টি জেলা ও ১২৩টি উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণাসহ অন্যান্য উপজেলায় সর্বমোট ২২ হাজার ১০১টি ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ উপলক্ষে কক্সবাজার সদর উপজেলা প্রশাসনের আয়োজনে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে প্রধানমন্ত্রী কর্তৃক ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভিষণ কান্তি দাশ, সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ রেজাউর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে ভূমিহীন-গৃহহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হয়। কক্সবাজারের টেকনাফ,উখিয়া ও পেকুয়া উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।