সিবিএন ডেস্ক:

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪-এ জেলা পর্যায়ে টানা তৃতীয় বারের মতো শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন কক্সবাজার সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর ক্য থিং অং। সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখায় চার অনুষদ প্রধানের নেতৃত্বে অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কক্সবাজার সিটি কলেজের শিক্ষকবৃন্দ।

প্রফেসর ক্য থিং অং ১৯৮৫ ও ১৯৮৬ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং বিভাগ থেকে যথাক্রমে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ১৯৮৯ সালে তিনি রামু ডিগ্রী কলেজে প্রভাষক হিসেবে তাঁর বর্ণাঢ্য অধ্যাপনা জীবন শুরু করেন। ২০০০ সালে প্রফেসর ক্য থিং অং কক্সবাজার সিটি কলেজে অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। শিক্ষা প্রশাসনে তার অসাধারণ কর্মদক্ষতা ও নেতৃত্বগুণে কক্সবাজার সিটি কলেজ দক্ষিণ চট্টগ্রামের অন্যতম সর্বোচ্চ বিদ্যাপীঠ হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে।

উল্লেখ্য যে, বাংলাদেশের উচ্চশিক্ষার গুণগত মানোন্নয়নে বিশ্বব্যাংকের অর্থায়নে শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক বাস্তবায়িত College Education Development Project (CEDP) এ কক্সবাজার সিটি কলেজ ‘এ ক্যাটাগরি’র আইডিজি কলেজ হিসেবে ৮ কোটি টাকার উন্নয়ন বরাদ্দ অর্জন করেছে যা ইতোমধ্যে ৯০% বাস্তবায়িত হয়েছে। তিনি ২০১৯ সালে একই প্রজেক্টের আওতায় যুক্তরাজ্যের নটিংহ্যাম ইউনিভার্সিটি (মালয়েশিয়া ক্যাম্পাস) থেকে Master of Arts in Education & Management ডিগ্রী সম্পন্ন করেন।