সিবিএন ডেস্ক:

প্রথম ধাপের নির্বাচনে ফরিদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি একেবারেই কম। তাই গল্প করে সময় কাটাচ্ছেন একটি কেন্দ্রের আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বুধবার (৮ মে) বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত প্রায় ভোটারবিহীন ছিল উপজেলার আলীপুরে অবস্থিত সাজেদা কবিরউদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, কেন্দ্রের আটটি ভোটকক্ষে ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়। কেন্দ্রের মোট ভোটার ২ হাজার ৭০২ জন। দুপুর ১২টা পর্যন্ত সেখানে ভোট পড়েছে মাত্র ১৯০টি।

আনারস ও মোটরসাইকেল প্রতীকের মুখোমুখি সংঘাত

কেন্দ্র ঘুরে দেখা গেছে, স্কুল ভবনের নিচতলা, উপরতলা ও পাশের একতলা ভবনে ভোটগ্রহণের জন্য নারী-পুরুষের জন্য আলাদা করে সারি করে রশি টানিয়ে দেওয়া হয়েছে। তবে ওইসব সারি পুরোটাই ফাঁকা দেখা গেছে। মাঝেমধ্যে দু-একজন ভোটার এসে খুব সহজেই ভিড়বিহীন পরিবেশে ভোট দিয়ে চিলে যাচ্ছেন। ভিড় না থাকায় তিন নারী আনসার সদস্য নিজেদের মধ্যে গল্প করছেন। চার পুরুষ আনসার সদস্যও কেন্দ্রের মাঠের বেঞ্চে বসে রয়েছেন। কেন্দ্রের মূল ফটকে চেয়ারে ওয়াকিটকি হাতে বসে রয়েছেন পুলিশের সদস্যরা।

নাম প্রকাশ না করার শর্তে আইনশৃঙ্খলা রক্ষার দ্বায়িত্বে নিয়োজিত এক সদস্য বলেন, প্রার্থীরা কোনোভাবেই ভোটার আনতে পারছেন না। সকাল থেকে যারা ভোট দিয়েছেন তারা মোটামুটি সবাই প্রার্থীদের কর্মী বলা যায়। সাধারণ ভোটার তেমন নেই।

ওই কেন্দ্রের দায়িত্বরত প্রিসাইডিং কর্মকর্তা ও সরকারি রাজেন্দ্র কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক মো. আলমগীর হোসেন বলেন, গতকাল রাতে বৃষ্টি হওয়ায় অনেক বেলা পর্যন্ত ভোটাররা ঘুমাচ্ছেন বলে ভোটার উপস্থিতি কম। পাশাপাশি ভোটারদের কেন্দ্রমুখী করতে প্রার্থীদের কিছু দুর্বলতা থাকলেও থাকতে পারে।

তিনি আরও বলেন, যে হারে ভোট পড়ছে তাতে সারাদিনে সর্বোচ্চ ২৫ শতাংশ ভোট কাস্ট হতে পারে।