নিজস্ব প্রতিবেদন, সিবিএন:

অধ্যয়ন একাডেমিক সলিউশন কর্তৃত এইচএসসি ও সমমান পরীক্ষার্থীদের বিদায়, পুরষ্কার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ( ২৪ আগস্ট) কক্সবাজার শহরের আলীর জাহাল নুর আমান ভবনে অধ্যয়ন একাডেমিক সলিউশনে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

শিক্ষার্থী সংখ্যা বেশি হওয়ায় সকাল-বিকাল দুই ব্যাচের জন্য দুই ধাপে বিদায় অনুষ্ঠান হয়।

প্রথম ধাপে রাহমার সঞ্চালনায় সভাপতিত্ব করেন অধ্যয়ন একাডেমিক সলিউশন’র পরিচালক ও শিক্ষক রুহুল আমিন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক জসিম উদ্দিন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে ছিলেন সিইএইআরডিএফ এর নির্বাহী পরিচালক মো: ইলিয়াস মিয়া, মিঠাছড়ি দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক  মুহিবুল্লাহ। আরো উপস্থিত ছিলেন অধ্যয়ন একাডেমিক সলিউশন’র শিক্ষকমণ্ডলী ও বিদায় শিক্ষার্থীরা।

সকাল ব্যাচেলর বিদায়

দ্বিতীয় ধাপে আসমাউল হুসনা মিম এর সঞ্চালনায় রুহুল আমিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সিটি কলেজের সহযোগী অধ্যাপক ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান এস এম আকতার উদ্দিন চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রভাষক আনোয়ার জাহেদ, প্রভাষক জসিম উদ্দিন চৌধুরী, সিইএইচআরডিএফ প্রধান নির্বাহী ইলিয়াস মিয়া সহ কোচিং-এর শিক্ষক ও শিক্ষার্থী।

 

এতে বিদায়ী শিক্ষার্থীদের আবেগঘন অনুভূতি প্রকাশকে সামনে রেখে ভালো রেজাল্ট অর্জন করে বাবা-মায়ের ও সর্বোপরি সমাজ ও দেশের মুখ উজ্জ্বল করার কথাও বলেন কোচিং-এর পরিচালক রুহুল আমিন।

প্রধান অতিথির বক্তব্যে এস এম আকতার উদ্দিন চৌধুরী শিক্ষার্থীদের ষোলআনা জীবন গল্পের মাঝি ও জ্ঞানীর গল্প শুনান যা শিক্ষার্থীদের অনুপ্রাণিত করে।

কোচিং-এর সর্বশেষ নির্বাচনী পরীক্ষায় যারা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন তাদেরকে সম্মাননা স্মারক ও সার্টিফিকেট হাতে তুলে দেন অতিথিবৃন্দ।

অন্যান্য শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেওয়ার পর শিক্ষকদের হাতে ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি এস এম আকতার উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠান শেষে অধ্যয়ন ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থীর স্মৃতি রক্ষার্থে ফটোসেশানের মধ্য দিয়ে প্রোগ্রামের সমাপ্তি হয়।