শাহেদুল ইসলাম মনির, কুতুবদিয়া :

কক্সবাজারের কুতুবদিয়ায় বড়ঘোপ মাতবর পাড়া জামে মসজিদের উত্তর পাশে অগ্নিকাণ্ডে ২টি দোকান ও ৮টি বসতঘর পুড়ে গেছে। তবে এই ঘটনায় কেউ হতাহতের খবর পাওয়া যায়নি। ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন, আবু সিদ্দিকীর বসতঘরে গ্যাসের চুলার থেকে (ডিম ভাজার সময়) আগুনের সূত্রপাত হয়।

সোমবার (২৯ এপ্রিল)  রাত সাড়ে ৯ টায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস স্টেশন অফিসার সোহেল আহমদ জানান,  রাত সাড়ে ৯ টায় আবু সিদ্দিকীর বসতঘরের পাশে হঠাৎ আগুন দেখতে পায় স্থানীয়রা। মুহূর্তেই আগুন চার‌দিকে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা খবর দিলে ফায়ার সার্ভিসের টিম ১ঘন্টায় চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ক্ষতিগ্রস্তরা হলেন,আবু তাহের, আবু ছিদ্দিক, বাসিনী, রুজিনা, বেলাল হোসেনের ( মুদির দোকান,ফ্রিজ ও ডিলারশীপ) আলী আজম কায়েসের (দোকান ঘর) পুড়ে ছাই হয়ে যায়। এরমধ্যে আংশিক ক্ষয়ক্ষতি হয়েছে বোচা, বেট্টু, বাদশা। এদিকে, প্রাথমিকভাবে আগুনে প্রায় ১৫লাখ টাকার ক্ষয়ক্ষতি হাতে পারে বলে নিশ্চিত করেছেন বড়ঘোপ ইউপি সচিব দেলোয়ার হোসেন।

অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন, কুতুবদিয়া মহেশখালী আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী এড. ফরিদুল ইসলাম চৌধুরী,চেয়ারম্যান প্রার্থী ব্যারিস্টার হানিফ বিন কাশেম,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মইনুল হোসেন চৌধুরী,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান, বড়ঘোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম।