পেকুয়া প্রতিনিধি:

আসন্ন কক্সবাজারের পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির মনোনীত চেয়ারম্যান প্রার্থী উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুট ও ভাইস চেয়ারম্যান প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আহসান উল্লাহ।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেলে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন।

গত কালও দিনভর বিরতিহীন ভাবে নির্বাচনী প্রচারণায় এ দুই প্রার্থী উপজেলার বিভিন্ন ইউনিয়নে চষে বেড়িয়েছেন।

পেকুয়া সদর ইউনিয়ন পরিষদ হল রুমে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সভাপতি এম বাহাদুর শাহ্’র উপস্থিতিতে এসময় বক্তব্য রাখেন,চেয়ারম্যান প্রার্থী যুবদল সভাপতি কামরান জাদিদ মুকুট।

ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় সাংবাদিক সংসদের এক যুগপূর্তি উৎসব সম্পন্ন

বক্তব্যে তিনি বলেন,ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করার লক্ষ্যে দীর্ঘদিন যাবত প্রচার প্রচারণায় ছিলাম,আমাদের প্রাথমিকভাবে একটা ধারণা ছিল যে যেহেতু স্থানীয় নির্বাচন সেক্ষেত্রে কেন্দ্রীয় বিএনপি থেকে নির্বাচনে অংশ নিতে দিকনির্দেশনা আসবে, সে লক্ষ্যে নির্বাচনে অংশ নিতে মাঠে নেমেছিলাম। সর্বশেষ দেখা যায় সারা বাংলাদেশে নির্বাচনের স্বাভাবিক কোন পরিবেশ নেই, বর্তমান সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার জন্য কেন্দ্র থেকে বিএনপি সিদ্ধান্ত নিয়েছে, প্রথম ধাপে যারা নির্বাচনে অংশ নিয়েছে তাদের সকলকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে এবং আমাদেরও কেন্দ্রীয় দপ্তর ও জেলা থেকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে নিদর্শনা দেওয়া হয়েছে।

বক্তব্যে তিনি আরও বলেন,আমরা রক্তে মাংসে সবাই বিএনপি করি,আমরা সবাই আলহাজ্ব সালাহউদ্দিন আহমদের কর্মী, আমরা দলের যে কোন সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধাশীল, যেহেতু বিএনপি নির্বাচন থেকে সরে দাঁড়াতে নির্দেশ দিয়েছে সেহেতু আমরা উপজেলা বিএনপির নির্দেশক্রমে আলহাজ্ব সালাহউদ্দিন আহমদের নির্দেশক্রমে আমি উপজেলা চেয়ারম্যান প্রার্থী কামরান জাদিদ মুকুট ও ভাইস চেয়ারম্যান প্রার্থী আহসান উল্লাহ নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে মনোনয়ন প্রত্যাহারের ঘোষণা দেন।

তিনি বলেন, পেকুয়া উপজেলা হলো বিএনপির উর্বর ঘাটি, এ ঘাটি আলহাজ্ব সালাহউদ্দিন আহমদের সৃষ্টি, পেকুয়া মাটি ও মানুষ বিএনপির কথা বলে, এত দিন পর্যন্ত যারা নির্বাচনি কাজে কষ্ট করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।


তিনি দলীয় সিদ্ধান্তের প্রতি সম্মান রেখে নির্বাচন থেকে সরে যাওয়া পেকুয়াবাসীর কাছে ক্ষমা প্রার্থনা করেন।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক, শাহনেওয়াজ আজাদ, শ্রমিক দলের ভারপ্রাপ্ত সভাপতি,হারুন অর রশিদ,সহ সভাপতি ওসমান গনি,সদর ইউনিয়ন বিএনপির পশ্চিম জোন সভাপতি আবদুল মোনাফ,পূর্ব জোন সভাপতি আবু বক্কর সহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীগন উপস্থিত ছিলেন।

বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও সাবেক চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজুর মনোনয়ন অবৈধ হলে সাবেক চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজু মনোনয়ন ফের বৈধ হয়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, কামরান জাদিদ মুকুট,মহিউদ্দিন বাবর মুকুলসহ ২ জন চেয়ারম্যান প্রার্থী ও আহসান উল্লাহ নামে ১ জন ভাইস চেয়ারম্যান প্রার্থীতা প্রত্যাহার করে নেন।

উল্লেখ্য দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে আজ ৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন, ২মে বৈধ প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ও ২১মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

খবর পড়ুন:

কুতুবদিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে কোস্ট ফাউন্ডেশনের নগদ আর্থিক সহায়তা

চমেক পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর জহির এএসপি পদে পদোন্নতি

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দেওয়ার আহ্বান আইনজীবীদের

আরও খবর পেতে যুক্ত থাকুন CoxsbazarNEWS.com এর সাথে।