মোহাম্মদ নুরুদ্দোজা, চকরিয়া :

চকরিয়ায় শ্বশুর বাড়িতে নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে ফারহানা আক্তার (২২) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল পৌনে ১০টার দিকে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে এ ঘটনা ঘটে৷

নিহত ফারহানা ইউনিয়নের রংমহল এলাকার মালয়েশিয়া প্রবাসী কামাল উদ্দিনের স্ত্রী। বিয়ের এক বছর পার না হতেই শোকের ছায়া নেমে আসে এই দম্পতির জীবনে।

ঘটনা সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে শ্বশুর বাড়ি রংমহলে দ্বিতল বিশিষ্ট নির্মাণাধীন ভবনের প্রথম তলার ছাদে উঠে লম্বা বাঁশ দিয়ে গাছের কাঁচা আম পাড়ছিল গৃহবধূ ফারহানা। একপর্যায়ে হঠাৎ সে ছাদ থেকে মাটিতে পড়ে যায়। শ্বশুরবাড়ির লোকজন দেখে তাকে উদ্ধার করে নিকটস্থ মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালে নিয়ে যায়। খবর পেয়ে সেখানে উপস্থিত হয় বাপের বাড়ির লোকজন ও শ্বশুর বাড়ির লোকজন। সম্পূর্ণ জ্ঞান থাকা অবস্থায় আহত ফারহানা স্বজনদের নিকট আকস্মিক ঘটে যাওয়া ঘটনার বর্ণনা দেন। তার বর্ণনা অনুযায়ী এ ঘটনায় কারো সম্পৃক্ততা জানাতে পারছে না উভয় পরিবার। অবশেষে চিকিৎসার একপর্যায়ে ১১টা ৩৫ মিনিটে ফারহানার মৃত্যু নিশ্চিত করে কর্তব্যরত চিকিৎসক।

কক্সবাজারে প্রসূতি মায়ের মৃত্যুর ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন

এ বিষয়ে নিহতের শ্বশুর নুরুল কবির নুরু বলেন, পুত্রবধূ ফারহানার সাথে কারো কোন বিরোধ বা মনোমালিন্য ছিল না। তার চালচলনে বাড়ির লোকজনসহ প্রতিবেশীরা সবাই সন্তুষ্ট। পরিবারের অন্যান্য লোকজনের অজান্তে সে ছাদে আম পাড়তে উঠে অতর্কিত অবস্থায় মাটিতে পড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ফারহানার পিতা ফরিদ আলম বলেন, মেয়েটি শ্বশুর বাড়িতে যেমন সবার সাথে মিলেমিশে থাকতো, তেমনিভাবে পিতার বাড়িতে থাকতেও সবার আন্তরিকতা নিয়ে হাসিখুশি থাকতো। মৃত্যুর আগে যেহেতু সবাইকে ঘটনা সম্পর্কে বলে গেছে, সে অনুযায়ী এ মৃত্যুর জন্য কাউকে দায়ী করছেন না এবং কোন অভিযোগ নেই বলেও জানান তিনি।

জানা গেছে, বিগত আট মাস আগে খুটাখালী ইউনিয়নের সেগুনবাগিচা এলাকার ফরিদ আলমের কন্যা ফারহানা আক্তারের সাথে আনুষ্ঠানিক বিয়ে হয় ডুলাহাজারা ইউনিয়নের রংমহল এলাকার নুরুল কবির নুরুর পুত্র কামাল উদ্দিনের সাথে। বিয়ের কয়েকমাস পর কামাল মালয়েশিয়া প্রবাসে চলে যায়। এ পর্যন্ত গৃহবধূ ফারহানার সাথে শ্বশুর বাড়ির লোকজন ও প্রতিবেশী কারো সাথে বিরোধ ছিল না। এদিকে স্ত্রী মৃত্যুর খবর পেয়ে মালয়েশিয়া থেকে কামাল উদ্দিন দেশের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে বলেও জানা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের মেম্বার শফিকুল ইসলাম। তিনি বলেন এবিষয়ে কেউ কারো বিরুদ্ধে অভিযোগ জানায়নি। আম পাড়তে গিয়ে ছাদ থেকে গৃহবধূর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে নিহতের পিত্রালয় ও শ্বশুর বাড়ির লোকজন।

আরও খবর পেতে যুক্ত থাকুন CoxsbazarNEWS.com এর সাথে।