শাহেদ মিজান, সিবিএন:
বিরূপ আবহাওয়ার প্রভাবের কারণে আগামীকাল সোমবার (২১ ফেব্রুয়ারি) প্রবাল দ্বীপ সেন্টমার্টিন নৌ রুটে সব ধরনের পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। এর ফলে কোনো জাহাজ সেন্টমার্টিনে যাওয়া-আসা করতে পারবে না। সেন্টমার্টিনে অবস্থানকারী পর্যটকদের একদিন সেখানে অতিরিক্ত অবস্থান করতে হবে।

রোববার (২০ ফেব্রুয়ারি) রাত সোয়া ১১টার দিকে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, রোববার বিকাল থেকে বিরূপ আবহাওয়া বিরাজ করছে। এর মধ্যে কক্সবাজার উপকূলে ৩নং সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। সে কারণে নিরাপত্তার বিষয় বিবেচনায় এনে সেন্টমার্টিনে নৌ-রুটে পর্যটকবাহী সব জাহাজ চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আপাতত সোমবার একদিনের জন্য নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। আবহাওয়ার পরবর্তী পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত দেয়া হবে। ইতিমধ্যে সেন্টমার্টিনগগামী জাহাজগুলোর কর্তৃপক্ষকে এই সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়েছে।

গত শুক্রবার থেকে কক্সবাজারে পর্যটকের উপস্থিতি বেশ বেড়েছে। রোববারও বিপুল সংখ্যক পর্যটক কক্সবাজারে অবস্থান করছিলো। দূর-দূরান্ত থেকে বেড়াতে আসা পর্যটকদের অধিকাংশ সেন্টমার্টিনে বেড়াতে গেছেন। রোববারও বিপুল সংখ্যক পর্যটক সেখানে বেড়াতে গেছে। দুই হাজারোধিক পর্যটক সেখানে রয়েছে বলে সংশিষ্টরা ধারণা করছেন।