সোয়েব সাঈদ, রামু

কক্সবাজারের রামুতে আপন ছোট ভাইয়ের দায়ের কোপে বড় ভাইয়ের মৃত্যু হয়েছে। নিহত বাবুল হোসেন (৩০) রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেইন্দা খোন্দকার পাড়ার নুরুল হকের ছেলে এবং হত্যাকারী আলী হোসেন তার আপন ছোট ভাই। মঙ্গলবার (১৬জুলাই) রাত বারটার দিকে উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের চেইন্দা খোন্দকার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

খোন্দকার পাড়া এলাকার বাসিন্দা, সেচ্ছাসেবক লীগ সভাপতি ছুরুত আলম জানান, মঙ্গলবার রাত ৯ টার দিকে পার্শ্ববর্তী বাজারে নেশাগ্রস্ত অবস্থায় আলী হোসেন স্থানীয় এক লোকের সাথে ঝগড়ায় লিপ্ত হয়। খবর পেয়ে তার বড় ভাই বাবুল এসে ঝগড়া থামিয়ে দিয়ে নিজের বাড়িতে চলে যায়।

রাত ১২ টার দিকে আলী হোসেন বাড়ি ফিরে বড় ভাইয়ের উপর ক্ষিপ্ত হয়ে ধারালো দা দিয়ে আপন বড়ভাই বাবুল হোসেনকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে পালিয়ে যায়। পরে আশেপাশের লোকজন আহত বাবুল হোসেনকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত বাবুল হোসেন ৩ সন্তানের জনক।

ঘটনার বিষয়ে রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান জানান, ইতোমধ্যে লাশটি উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।ময়নাতদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে এবং ঘাতক আলী হোসেনকে গ্রেফতারে পুলিশ কাজ করছে।

দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান খোদেস্তা বেগম রীনা জানান, ভোররাত পর্যন্ত ইউনিয়ন পরিষদ ও রামু থানা প্রশাসন অভিযুক্তকে ধরতে অভিযান করেছি, তাকে এখনো পাওয়া যায়নি। লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে আছে। ময়নাতদন্ত শেষে দাফন কার্য সম্পন্ন করা হবে।