আনোয়ার হোছাইন, ঈদগাঁও:
কক্সবাজার সদরের চৌফলদন্ডীতে পরকীয়া প্রেমের জেরে আমান উল্লাহ আমান (৩১) নামের প্রবাসী যুবকের হাত কেটে নিয়েছে প্রতিপক্ষের লোকজন।

বুধবার (১০ জুলাই) রাত ১০ টার দিকে চৌফলদন্ডী মধ্যম রাখাইন পাড়া মাঝের বাজার এলাকায় ঘটনাটি ঘটেছে।

হতভাগা আমান উল্লাহ আমান একই ইউনিয়নের পশ্চিম পাড়ার মৃত ছৈয়দ আহমেদের ছেলে। বর্তমানে তিনি মুমূর্ষু অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

রিপোর্ট লিখা পর্যন্ত ঘটনায় জড়িত কেউ আটক হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রবাস ফেরত আমান উল্লাহ আমানের ভাই শফি আলমের স্ত্রী রোকসানা বেগমের সঙ্গে সৈয়দ হোসেন নামের একজনের দীর্ঘ সময় ধরে পরকিয়া প্রেম চলে আসছিল।এসব জানাজানি হলে আমান উল্লাহ তাতে বাঁধা দেন। এর জেরে ক্ষিপ্ত পরকিয়া প্রেমিক সৈয়দ হোসেনের নেতৃত্বে আরো কয়েকজন ভাড়াটে সন্ত্রাসী দ প্রবাসী আমান উল্লাহ আমানকে বেধড়ক মারধর করে এবং ধারালো অস্ত্র দিয়ে শরীরের থেকে একটি হাত সম্পূর্ণ বিচ্ছিন্ন করে ফেলে।
এ সংবাদ পেয়ে প্রতিবেশী ও স্বজনরা এগিয়ে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
আমানকে স্বজনরা উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

স্থানীয়রা জানান, সৈয়দ হোসেনের সঙ্গে রোকসানা বেগমের পরকীয়া প্রেমের সম্পর্কের জেরে ওয়ার্ড মেম্বার শাহজাহানের কাছে কয়েকবার সালিশি বৈঠকও হয়েছিল এবং অঙ্গিকার নামাও নিয়েছিল অবৈধ সম্পর্ক না রাখার জন্য । এরপরও পরকিয়া চালিয়ে যাওয়ায় আমান উল্লাহ আমান প্রতিবাদ করলে তার এ মর্মান্তিক পরিণতি হয়।

পরকিয়া প্রেমিক সন্ত্রাসী ছৈয়দ হোসেন একই এলাকার ছৈয়দ করিমের ছেলে।

ঘটনার পর থেকে পলাতক রয়েছে জড়িতরা।

স্থানীয় ওয়ার্ড মেম্বার শাহজাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাদের পরকীয়া প্রেমের সম্পর্কে বিষয়টি পরিবার থেকে জানানো হলে একাধিকবার সালিশি বৈঠকে হয় এবং এ অপকর্ম না করার জন্য মুচলেকাও নেয়া হয়েছিল।

মামলা দায়ের করলে আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান কক্সবাজার সদর মডেল থানার ওসি তদন্ত মসিউর রহমান।

ঘটনায় জড়িতদের বিরুদ্ধে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।