নিজস্ব প্রতিবেদক, রামু:

স্বেচ্ছাসেবী কাজে বিশেষ অবদানের জন্যে স্বেচ্ছাসেবী সংগঠন ‘হাসিঘর ফাউন্ডেশন’কে সম্মাননা প্রদান করা হয়েছে। শুক্রবার (৭ জুলাই) দুপুরে চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজআমিরাবাদ ইউনিয়নে অবস্থিত মোস্তাফিজুর রহমান কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত ড্রীম স্মাইল বাংলাদেশ’র ২য় বর্ষপূর্তি ও স্বেচ্ছাসেবী সংবর্ধনা অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়বেওয়ারিশ সেবা ফাউন্ডেশন ও বেওয়ারিস পুনর্বাসন ও চিকিৎসা কেন্দ্রের প্রতিষ্ঠাতা মানবিক শওকত পিপিএম ‘হাসিঘর ফাউন্ডেশন’ এর প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন সিকদার ও শিক্ষা প্রতিষ্ঠান শাখার সহকারী সমন্বয়কারী টি এইচ রামিম এর হাতে সম্মাননা স্মারক তোলে দেন।

২০২১ সালের ৩ জুলাই একঝাঁক উদ্যমী তরুণ উখিয়ায় গঠন করে স্বেচ্ছাসেবী সংগঠন ‘হাসিঘর ফাউন্ডেশন’ গঠন। প্রতিষ্ঠার পর থেকে তারুণ্যদীপ্ত উদ্যমে, একাগ্রতা ও অদম্য ইচ্ছাশক্তির জোরে স্বেচ্ছাশ্রমে মানবিক কর্মসূচি পালন করছে এ সংগঠন। তিন বছরে মানবিক সেবার পরিধি ব্যাপকভাবে বিস্তৃত হয়। অসহায় মানুষকে শীতবস্ত্র, ঈদবস্ত্র ও ইফতার সামগ্রী বিতরণ ,করোনার সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, হাটবাজার ও করোনা টিকাদান কেন্দ্রে মাস্ক, লিফলেট ও স্যানিটাইজার বিতরণ করে। মানবসৃষ্ট ও প্রাকৃতিক দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বার বার হাসিঘর ফাউন্ডেশনের তরুণরা। কোনো অসহায় মানুষ বড় রোগে আক্রান্ত হলে তার জন্য আর্থিক সহায়তা দেয়া, শিশু-কিশোরদের মসজিদমুখী করতে নেয়া হয় নানান কার্যক্রম। এ কর্মসূচিতে পুরস্কার ও মেডেল বিতরণ সহ নানা সামাজিক মানবিক কাজ করে হাসিঘর ফাউন্ডেশন। মানবিক কাজের জন্যে সাধারণ মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে এই সংগঠন। ইতিপূর্বে তারুণ্য ব্লাড ডোনারস সোসাইটি,বন্ধন সংগঠন,স্বপ্নতরী যুব সংগঠনসহ বেশ কিছু সংগঠন সম্মাননা স্মারক প্রদান করেছে হাসিঘর ফাউন্ডেশনকে।

সম্মাননা স্মারক পাওয়ার অনুভূতিতে হাসিঘর ফাউন্ডেশন বলেন, শিক্ষা প্রতিষ্ঠান শাখার সহকারী সমন্বয়কারী টি এইচ রামিম বলেন ‘স্বেচ্ছায় মানুষের সেবার ব্রত নিয়ে আমরা ঐক্যবদ্ধ হয়ে, মানবতার কাজে নিজেদের নিয়োজিত রাখতে চাই।

হাসিঘর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন সিকদার বলেন, আমরা অসহায় মানুষের মুখে হাসি ফুটাবো স্লোগানকে ধারণ করে, দেশ ও জাতির স্বার্থে কাজ করে যাচ্ছি। ভবিষ্যতে আমাদের কাজের সেবা পরিধি আরো বৃদ্ধি করা হবে।