পেকুয়া প্রতিনিধি ;

সারাদেশে চলমান কোটা আন্দোলনে ছাত্রলীগ আন্দোলনকারীদের সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটছে।

মঙ্গলবার (১৬ জুলাই) ৩ টার দিকে চট্টগ্রামে মুরাদপুর এলাকায় আন্দোলনকারী ও ছাত্রলীগের সাথে সংঘর্ষে ওয়াসিম আকরাম (২২) ও পথচারী ফারুক ( ৩২) নামে দুজন নিহত হয়।

নিহত ওয়াসিম আকরামে বাড়ি কক্সবাজারের পেকুয়া উপজেলা সদর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের দক্ষিণ মেহেরনামা বাজার পাড়া এলাকায়।

নিহত ওয়াসিম আকরাম ওই এলাকার প্রবাসী শফিউল আলম ও জোৎসনা আক্তারের ছেলে। ২ ভাই ৩ বোনের মধ্যে ওয়াসিম ২য়।

সে সদর ইউনিয়নের মেহেরনামা উচ্চবিদ্যালয়ের ২০১৭ সালের এস এস সি ব্যাচে এবং চট্টগ্রাম কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের ৩ বর্ষের ছাত্র।

জানা যায়, ওয়াসিম আকরাম চট্টগ্রাম কলেজের ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য ও পেকুয়া উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ৩টা থেকে নগরের মুরাদপুর, ২ নম্বর গেট এবং ষোলশহর আশপাশের এলাকায় কোটা আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। এর আগে দুপুর থেকে বিভিন্ন মোড়ে অবস্থা নেন ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। দুই নম্বর গেটের এলাকায় একটি বাস ভাঙচুর করেন তারা।

সংঘর্ষের শুরুতে লাঠিসোঁটা নিয়ে হামলা করলেও পরে গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরণ শুরু হয়। কয়েকজন অস্ত্রধারীকে গুলি ছুড়তে দেখা যায়। এ সময় শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। পরে তাঁরা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। এভাবে চলতে থাকে পাল্টাপাল্টি ধাওয়া।

আতঙ্কিত হয়ে সাধারণ মানুষ এদিক-ওদিক ছোটাছুটি করতে থাকে। শিক্ষার্থীদের কয়েকটি অংশ অলিগলিতে ঢুকে পড়লে সেখান থেকেও খুঁজে বের করে হামলা করা হয়েছে।