নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার শহরে পাহাড়ের পাদদেশে ঝুঁকি নিয়ে বসবাস করছে লক্ষাধিক পরিবার। চলতি বর্ষা মৌসুমে ভারী বর্ষণে পাহাড় ধসে ১৮ জনের মৃত্যু হয়েছে। সর্বশেষ বৃহস্পতিবার নারী-শিশুসহ ৪ জনের প্রাণহানি হয়েছে। এতে নড়েচড়ে বসেছে জনপ্রতিনিধি ও প্রশাসন।

শুক্রবার (১২ জুলাই) বিকালে পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের ঘরবাড়ি পরিদর্শন করেন জাতীয় সংসদ হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি। তিনি পাহাড়ে বসবাসরত মানুষের সাথে কথা বলেন এবং প্রাণহানি রোধে সরে যেতে অনুরোধ করেন। এসময় তিনি পাহাড়ে বসবাসকারীদের পুনর্বাসনের আশ্বাস দেন।

পরে তিনি পৌরসভার ৭ নং ওয়ার্ডের সিকদার বাজার, সমিতি পাড়া বাজার, কলাতলী ও ঝিলংজার দক্ষিণ মুহুরি পাড়া এলাকায় পাহাড় ধসে নিহতদের পরিবারের কাছে ছুটে যান। এসময় তাদের আর্থিক সহায়তার পাশাপাশি সবসময় পাশে থাকার আশ্বাস দেন।

হুইপ সাইমুম সরওয়ার কমল বলেন, কক্সবাজার শহরে লক্ষাধিক মানুষ বসবাস করেন। চলতি বর্ষা মৌসুমে প্রবল বর্ষণে পাহাড় ধসে নিহতদের সংখ্যা বাড়ছে। তাই বর্ষা মৌসুম পর্যন্ত পরিবারের কথা বিবেচনা করে পাহাড় থেকে অন্যত্র আশ্রয় নিতে হবে। পাশাপাশি শহরের জলাবদ্ধতা নিরসনে সব দপ্তরের সাথে বসে সন্তোষজনক পদক্ষেপ গ্রহণ করা হবে। যাতে মানুষের দুর্ভোগ লাঘব হয়।

এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন