প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার শহরের যুবসমাজের ঐহিত্যবাহী সমাজ উন্নয়নমূলক সংগঠন ‘বৃহত্তর ঝাউতলা যুব সমাজ এর নতুন কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার এই সংগঠনের দ্বিবার্ষিক সম্মেলন, মিলনমেলা ও আলোচনা সভায় সমাজের সবার সর্বসম্মতিক্রমে নতুন কমিটি গঠন করা হয়েছে।

ঝাউতলার যুব সমাজের দুই পরিচিত মুখ ও সমাজ সেবক মোঃ আসাদুল হক সানীকে সভাপতি ও দোলন ধরকে সাধারণ সম্পাদক করে সাত সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সহ-সভাপতি হয়েছেন মীর কাশেম, যুগ্ম সম্পাদক সরওয়ার খান ও জিএম ইকবাল হোসাইন , সাংগঠনিক সম্পাদক বিপ্লব মুন্না, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম রিগেন।

সংগঠন সূত্রে জানা গেছে, কক্সবাজার শহরের অন্যতম গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম এলাকায় ঝাউতলা। এলাকায় স্থানীয় বাসিন্দা ছাড়াও জেলার বিভিন্ন স্থান থেকে আসা বহু লোকজন স্থায়ী বসতি গড়েছেন। তারা দীর্ঘদিন সামাজিক সাম্য রক্ষা করে একে অপরে মিলেমিশে বসবাস করে আসছেন। সামাজিক সৌহার্দ্য ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে ১৯৯৭ সালে মূল সমাজ কমিটির পাশাপাশি যুবকদের নিয়ে গঠন করা হয় ‘বৃহত্তর ঝাউতলা যুব সমাজ কমিটি। মূলত সমাজের মূল চালিকা শক্তি যুব সমাজকে সকল সামাজিক অবক্ষয় থেকে মুক্ত রেখে সুন্দর সমাজ বিনির্মাণের লক্ষ্যে ‘বৃহত্তর ঝাউতলা যুব সমাজ’র কমিটি গঠন করা হয়েছিলো।

এই কমিটির কার্যক্রমকে আরো নতুন কমিটি গঠনের উদ্যোগ নেয়া হয়। তারই অংশ হিসেবে শুক্রবার প্রাক্তন সভাপতি কাউসার খানের সভাপতিত্বে সরওয়ার খান এবং আলমগীর হোসেনের সঞ্চালনায় কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে সংগঠনের বার্ষিক মিলন মেলা ও আলোচনা অনুষ্ঠিত হয়। সেখানে অতিথি ছিলেন, কক্সবাজার পৌরসভার ১১ নং ওয়ার্ড কাউন্সিলর নূর মোহাম্মদ মাঝু, যুব সমাজের উপদেষ্টা ফরিদুল আলম, কাউন্সিলর প্রার্থী ও যুব সমাজের উপদেষ্টা সেলিম রেজা, হাবিব উল্লাহ, নুরুল ইসলাম সওদাগার, কাউন্সিলর প্রার্থী ও যুব সমাজের উপদেষ্টা আহামদ হোসেন গুরা মিয়া, কাউন্সিলর প্রার্থী জরিপ আলী, কাউন্সিলর প্রার্থী শফিউল আলম কাজল, নুরুল আলম টিটু,নাজিম উদ্দীন, নুরুল আলম, মাস্টার নাছির উদ্দীন, সৈয়দ সওদাগর, নজরুল ইসলাম, জুয়েল, ইউনুস,শহীদুল ইসলাম, সুজন, সাইফুল ইসলাম, সুমন, ইরফাত ইমন, ছোটন ও আরো অনেক ছাত্র যুবকবৃন্দ।