নিজস্ব প্রতিবেদক:

উখিয়ার হলদিয়াপালংয়ের মরিচ্যা বাজার থেকে অস্ত্রের মুখে সাইফুল আজিম নামে এক ব্যবসায়ীকে অপহরণের চেষ্টা করেছে একদল লোক। এসময় ব্যবসায়ী সাইফুল আজিমকে ব্যাপকভাবে মারধর করেছে। তবে বাজারের লোকজন এগিয়ে এসে ভুক্তভোগী সাইফুল আজিমকে উদ্ধার করেন এবং চার অপহরণকারীকে আটক করেছেন। একই সাথে অপহরণকারীদের ব্যবহৃত দুই মোটর সাইকেল জব্দ করেছে। তবে অন্যরা পালিয়ে যায়।

রোববার (১২ নভেম্বর) রাত ৮টার দিকে এই ঘটনা ঘটে। এই ঘটনায় রাতেই হামলার শিকার ব্যবসায়ী সাইফুল আজিম বাদি হয়ে হামলকারী আটজনের বিরুদ্ধে থানায় মামলা রুজু করেছেন।

ভুক্তভোগী ব্যবসায়ী সাইফুল আজিম জানিয়েছেন, ঘটনার সময় ব্যবসায়িক কাজ শেষ করে বাড়ি যাওয়ার জন্য মরিচ্যা বাজারের পাগলির বিল সড়কের মাথায় অবস্থান করেন। এসময় আকস্মিক ৬/৭ টি মোটরসাইকেল যোগে কক্সবাজার পৌরসভার পাহাড়তলী কবির আহামদ প্রকাশ ফাকা কবিরের পুত্র রিদোয়ান করিব প্রকাশ রিপু, ইমরান কবির ও ইমন কবিরের নেতৃত্বে ১২ থেকে ১৫ জন অস্ত্রধারী লোকজন আসেন। গাড়ি থেকেই নেমেই তারা সাইফুল আজিমকে বিভিন্ন ধরণের দা, চুরি, লোহার রড দিয়ে ব্যাপকভাবে মারধর করে। এক পর্যায়ে তাকে অপহরণের উদ্দেশ্যে সিএনজি অটোরিক্সাতে তুলে ফেলে। তবে বাজারের ব্যবসায়ীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করেন। এসময় অপহণকারীদের চারজনকে আটক করেন লোকজন। পরে ৯৯৯ কল দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটক চারজনকে থানায় নিয়ে যায়। এসময় দোকানের সালামি বাবদ প্যান্টের পকেটে থাকা আড়াই লক্ষ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায় হামলাকারীরা।

ভুক্তভোগী সাইফুল আজিম বলেন, ‘হামলায় নেতৃত্ব দেয়া কক্সবাজার পৌরসভার পাহাড়তলী কবির আহামদ প্রকাশ ফাকা কবিরের পুত্র রিদোয়ান করিব প্রকাশ রিপু, ইমরান কবির ও ইমন কবির আমার ভাগিনা। তাদের মা রেহেনা আকতার একটি ভুয়া স্ট্যাম্প বানিয়ে আমাদের পৈত্রিক একটি জমি দখল করার জন্য দীর্ঘদিন চেষ্টা করছে। এই ঘটনায় ইতোমধ্যে তিনটি মামলা ও বহু সালিশ-বিচার হয়েছে। সবখানে তারা হেরে গেছে। ভাইবোনদের পক্ষে মামলাগুলো লড়েছি। তাই আমার উপর ক্ষিপ্ত হয়ে আমাকেই হত্যার উদ্দেশ্যে অপহরণ করার চেষ্টা করেছে। হামলার পরও তারা আমাকে আবার হামলা চালিয়ে হত্যা করবে বলে হুমকি দিচ্ছে। আমি প্রশাসনের কাছে নিরাপত্তার দাবি জানাচ্ছি।’

এব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোঃ আলী বলেন, ‘ভাইবোনের জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বোনের ছেলেরা কক্সবাজার শহর থেকে ভাড়াটে লোকজন এনে ব্যবসায়ী সাইফুল আজিমকে অপহরণের চেষ্টা করেছে। এসময় চারজনকে আটক করা হয়। পরে আটক চারজনসহ আটজনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। পলাতক আসামীদেরও গ্রেপ্তারে অভিযান চলছে।’