নুরুল আলম সাঈদ,নাইক্ষ্যংছড়ি:

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলায় বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে। ঝঁমকালো আয়োজনের মধ্য দিয়ে এই প্রথম সরকারিভাবে পালিত হলো দিবসটি। এই সময় উপজেলার ৪৮ জন অবসরপ্রাপ্ত শিক্ষককে সংবর্ধনাও দেয়া হয়েছে।

বৃহস্পতিবার ( ৫ অক্টোবর) বিকেল ৩ টার সময় নাইক্ষংছড়ি হাজী এমএ কালাম সরকারি কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত সমাবেশে নাইক্ষ্যংছড়ি উপজেলার প্রাথমিক,মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সরকারি- বেসরকারি পর্যায়ের সকল শিক্ষকসহ প্রায় ৫ শতাধিক ব‍্যাক্তি উপস্থিত ছিলেন। সভায় উপজেলার ৪৮ জন অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনাও দেয়া হয়। পরে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

উপজেলা প্রশাসন আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা। অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছি়লেন,সহকারী কমিশনার ( ভূমি) শামশুদ্দিন মো: রেজা,উপজেলা শিক্ষা অফিসার ত্রিরতন চাহমা,নাইক্ষ্যংছড়ি ছালেহ আহমদ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবু বক্কর ছিদ্দিকসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও প্রধান শিক্ষকগণ।

সভা সঞ্চালনা করেন অধ্যাপক নীলোৎপল বড়ুয়া ও সহকারী শিক্ষক আবদুল হালিম।

সভা শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সব অনুষ্ঠান শুরুর আগে একটি র‍্যালী উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে সভাস্থলে গিয়ে শেষ হয়। র‍্যালীতে উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা অংশ নেন।