মো. ওসমান গনি ইলি, কক্সবাজার ;

সার্বিক নিরাপত্তা বিবেচনায় পর্যটন নগরী কক্সবাজার সদর থানার গুরুত্ব অনেক বেশি।গত কয়েকদিন আগে সহিংসতায় এই থানায় হামলা চালায় দুর্বৃত্তরা। যার ফলে কার্যত অচল হয়ে পড়ে কক্সবাজার সদর মডেল থানা। তবে চারদিন পর সেনাবাহিনীর সহযোগিতায় আবারো সচল হতে শুরু করেছে থানার কার্যক্রম।

শুক্রবার (৯আগস্ট) বিকেল ৫টার দিকে থানা প্রাঙ্গণ পরিদর্শন শেষে এসব তথ্য জানিয়েছেন সেনাবাহিনীর কক্সবাজার সদরের কমান্ডিং অফিসার লে. কর্নেল তানভির আহমেদ। তার আগে তিনি থানায় ক্ষতিগ্রস্ত আসবাবপত্র, বিভিন্ন কম্পিউটার সামগ্রী, নথিপত্র দেখেন। পাশাপাশি থানায় যোগ দেয়া সদস্যদের মনোবল জোগান। তাদের তিনি আশ্বস্ত করেন।

কমান্ডিং অফিসার লে. কর্নেল তানভির আহমেদ বলেন- সেনাবাহিনী পুলিশি কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতা এবং নিরাপত্তা দেবে। জনগণের আইনি সেবা নিশ্চিত করতে আমরা একযোগে কাজ করছি। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঠেকাতে পুলিশের পাশে থাকবে সেনাবাহিনী।

এদিকে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রকিবুজ্জামান বলেন- সকাল থেকে থানার ১০১ জন সদস্য যোগদান করেছেন। কিন্তু যে সমস্ত নথি নষ্ট হয়েছে বা অন্যান্য সামগ্রী নষ্ট হয়েছে তা কাটিয়ে একটু উঠতে সময় লাগবে।

তিনি আরও বলেন- আমরা জনগণের সেবক, তাদের সেবা নিশ্চিতে আমরা তাদের ডাকে সাড়া দিচ্ছি। সেনাবাহিনী সার্বক্ষণিক আমাদের সঙ্গে রয়েছে। হয়ত কিছু সময়ের পর আমরা পুরোদমে কাজ শুরু করতে পারবো।

গেল ৫ আগস্ট হামলার পর থেকে বন্ধ হয়ে যায় কক্সবাজার সদর মডেল থানার কার্যক্রম। দীর্ঘ চারদিন পর আজ সবাই যোগ দিয়ে প্রাথমিক কার্যক্রম শুরু করেছে।