সংবাদ বিজ্ঞপ্তিঃ

কক্সবাজার জেলার মহেশখালী উপজেলাতে ঘূর্ণিঝড় হামুনে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন দেশের অন্যতম বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশন।
রবিবার(২৯ অক্টোবর) কোস্ট ফাউন্ডেশনের গোরকঘাটা অফিস কার্যালয়ে অনুষ্ঠানে ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তার অর্থ তুলে দেওয়া হয়েছে।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর ২ আসনের মাননীয় সাংসদ সদস্য জনাব আশেক উল্লাহ রফিক এমপি।
তিনি অত্যন্ত সন্তোষ প্রকাশ করে বলেন যে ঘূর্ণিঝড়ের পরপরই নগদ অর্থ প্রদান অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং প্রশংসনীয় পদক্ষেপ। এবারের ঘূর্ণিঝড়ে যে পরিমাণ ক্ষতিগ্রস্ত হয়েছে তা ১৯৯১ সালের ঘূর্ণিঝড়ের ছেয়েও ভয়াবহ। জেলায় ৩৮ হাজারের মতো বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। জেলায় মারা গেছে ৩ জন এবং এখনো অনেক জায়গায় বিদুৎ সংযোগ হয়নি। ভাঙ্গা বসতবাড়িতে দিন কাটাতে হচ্ছে অনেক অসহায় মানুষদের। প্রধান অতিথি আরও বলেন, সরকার সাধ্যমত ক্ষতিগ্রস্থদের মাঝে সহায়তা দিচ্ছে। আমাদের যে যার অবস্থান থেকে সহযোগিতার হাত বাড়াতে হবে। কোস্ট ফাউন্ডেশনের মতো আরো অনেক এনজিও আছে, তারাও যদি এগিয়ে আসে তাহলে ক্ষতিগ্রস্ত মানুষগুলো দ্রুত ঘুরে দাঁড়াতে পারবে। উপস্থিত বিশেষ অতিথি কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি জনাব এড ফরিদপুর ইসলাম চৌধুরী , কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সাবেক কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, মহেশখালী উপজেলার বর্তমান মেয়র মকসুদ মিয়া, কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব তারেক বিন ওসমান শরীফ এবং মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব এস এম আবু হায়দার মানবিক কর্মসূচির জন্য কোস্ট ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান।
কোস্ট ফাউন্ডেশনের পক্ষে বক্তব্য রাখেন জনাব তারিক সাঈদ হারুন পরিচালক মৌলিক কর্মসূচি। তিনি বলেন, কোস্ট ফাউন্ডেশনের ক্ষুদ্র ঋণ কর্মসূচি থেকে প্রাপ্ত লভ্যাংশের সিংহভাগ যেকোন দূর্যোগকালে বিতরণ করা হয়। আমরা জনগনকে নিয়ে ভাবি, তাই যেকোন প্রয়োজনে ছুটে যাই।
কোস্ট ফাউন্ডেশনের পক্ষে আরও উপস্থিত ছিলেন,
জনাব মাহমুদুল হাসান দিদার উপ-পরিচালক মৌলিক কর্মসূচি, জনাব জাহাঙ্গীর আলম সহকারী পরিচালক, জনাব আশেকুল ইসলাম আঞ্চলিক কর্মসূচি সমন্বয়কারী কক্সবাজার অঞ্চল, জনাব জিয়াউল করিম চৌধুরী সমন্বয়কারী, এস এম তৌহিদুল আলম হেড আইসিটি, কক্সবাজার অঞ্চলের এলাকাব্যবস্থাপক এবং কোস্ট ফাউন্ডেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্ধ।