প্রেস বিজ্ঞপ্তি:

গত ১৪ জানুয়ারি ২০২৩ শুক্রবার বিকেলে আল কুরআন লার্নিং সেন্টার চট্টগ্রাম‘র উদ্যোগে মননশীল লেখক ও গবেষক রায়হান আজাদ কর্তৃক সংকলিত শিশু-কিশোর উপযোগী জীবন ঘনিষ্ঠ ১০০ হাদীস বইয়ের প্রকাশনা উৎসব নগরীর চকবাজারস্থ লরেল একাডেমির কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রাম‘র প্রফেসর, সেন্টার ফর রিসার্চ এন্ড পলিসি স্টাডিজ এর চেয়ারম্যান এবং বইয়ের সম্পাদক প্রফেসর ড. বিএম মফিজুর রহমান আল আযহারীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি‘র প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি লায়ন মো: মুজিবুর রহমান । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হন বিশিষ্ট সমাজসেবক ও কলামিস্ট ব্রাদার বাহার খ্যাত আহমদ রশিদ বাহাদুর ও কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের সদস্য, নারী উদ্যোক্তা ও আবৃত্তিশিল্পী মাহবুবা সুলতানা শিউলি। উৎসবে আমন্ত্রিত অতিথিদের মধ্য হতে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইদানীং লিটল ম্যাগ সম্পাদক, বহু গ্রন্থ প্রণেতা, কলামিস্ট মিনহাজুল ইসলাম মাসুম, দারুল উলুম আলিয়া মাদরাসার সিনিয়র লেকচারার ড. মুহাম্মদ মাহবুবুর রহমান, ইসলামী চিন্তাবিদ ও বিশিষ্ট ওয়ায়েজ মাওলানা সফওয়ানুল হক আল আযহারী, জনতা ব্যাংকের সাবেক ডিজিএম আলহাজ্ব আবদুর রশীদ, সমাজকর্মী মাহমুদুল হাসান, শিক্ষক মাওলানা মুহাম্মদ ঈসা প্রমুখ।

উৎসবে প্রধান অতিথি তার বক্তব্যের পূর্বে সভাপতি ও অন্যান্য অতিথিদের সঙ্গে নিয়ে নতুন বইয়ের মোড়ক উন্মোচন করেন।

প্রধান অতিথি লায়ন মো: মুজিবুর রহমান তার বক্তব্যে বলেন, যে কোন প্রকাশনার মূল্য নিরূপিত হয়ে তার বিষয়বস্তু, তথ্য-তত্ত্ব ও উপস্থাপনা কৌশলের ওপর। রায়হান আজাদের ১০০ হাদীসের বই এক্ষেত্রে নি:সন্দেহে অনন্য একটি সৃষ্টি।

সভাপতি প্রফেসর ড. বিএম মফিজুর রহমান আল-আযহারী বইয়ের বহুল কাটতি কামনা করে বলেন, ১০০ হাদীসের এ বইটি স্কুল ও কলেজ পড়–য়া মুসলিম সন্তানদের জন্যে নৈতিক শিক্ষার মৌলিক পাঠ্যপুস্তক হিসেবে অধ্যয়ন যোগ্য হওয়ার দাবী রাখে। লেখক রায়হান আজাদের সঞ্চালনায় মিষ্টি ও বই বিতরণ এবং দুআ-মুনাজাতের মধ্য দিয়ে উৎসব সমাপ্ত হয়।