ইমাম খাইর, সিবিএনঃ
মনোনয়নপত্র জমা প্রদানের আগে শোভাযাত্রা-সমাবেশ করে শোকজ খেলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য প্রার্থী সালাহউদ্দিন আহমদ সিআইপি।

তাকে আগামী রবিবার (৩ ডিসেম্বর) দায়িত্বপ্রাপ্ত নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান, যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে স্বশরীরে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের নির্দেশ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) একই আদালতের বিচারক মুহাম্মদ সাইফুল ইসলাম এই আদেশ দেন।

সালাহউদ্দিন আহমদ সিআইপিকে উদ্দেশ্য করে আদালত লিখেছেন, আপনাকে জানানো যাচ্ছে যে, ৩০ নভেম্বর দৈনিক কালবেলা পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে আপনি সালাহ উদ্দিন আহমদ সি.আই.পি, সংসদ সদস্য প্রার্থী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এর সংসদীয় আসন-২৯৪, কক্সবাজার-১ আসন-এ বাংলাদেশ আওয়ামী লীগ এর পক্ষে নৌকা প্রতীকে মনোয়ন প্রাপ্তি উপলক্ষ্যে আপনার নেতা কর্মীদের সাথে নিয়ে হারবাংস্থ ইনানী রিসোর্ট হতে চট্টগ্রাম-কক্সবাজার হাইওয়ে হয়ে মোটর সাইকেল শোভাযাত্রা করে চকরিয়া পৌরসভাস্থ চকরিয়া বাস টার্মিনাল-এ যান। উক্ত বাস টার্মিনালে বিশাল জনসমাবেশ করেন। সমাবেশে আপনিসহ আপনার নেতাকর্মীরা বক্তব্য দেন। আপনি নৌকা প্রতীকে মনোনীত হওয়ায় উক্ত সমাবেশে আপনি নৌকা প্রতীকে ভোট চেয়ে নির্বাচনি প্রচারণা চালান।
উক্তরূপ কার্য সম্পাদনের মধ্য দিয়ে আপনি ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮’ এর ৬(খ), ৬(গ), ৮(ক) ও ১২ বিধির বিধান লঙ্ঘন করেছেন।
উক্ত বিষয়ে অনুসন্ধান করত: মাননীয় নির্বাচন কমিশন বরাবর প্রতিবেদন প্রেরণের জন্য আমাকে নির্দেশ প্রদান করা হয়েছে।

এমতাবস্থায় উপরোল্লেখিত বিষয়ে আপনার কোন বক্তব্য থাকলে তা আগামী ০৩/১২/২০২৩ইং তারিখ রোজ রবিবার বিকাল ২:০০ ঘটিকার সময় নিম্নে স্বাক্ষরকারীর কার্যালয়ে তথা যুগ্ম জেলা ও দায়রা জজ, ১ম আদালত, কক্সবাজার এ স্বশরীরে হাজির হয়ে বা উপযুক্ত কোন প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ১৯-এ(৫)(এ) অনুচ্ছেদের ক্ষমতাবলে আপনাকে নির্দেশ প্রদান করা হল।