প্রেস বিজ্ঞপ্তি
রামু উপজেলার অন্যতম মানবিক, সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠন ফতেখাঁরকুল ইউনিয়নের লম্বরীপাড়া আলোর দিশারী যুব পরিষদ প্রতিষ্ঠার ৫ম বর্ষ পূর্ণ করে ৬ষ্ঠ বর্ষে পদার্পণ করেছে। ২০১৯ সালের ২৮ জুন আদর্শিকধারার প্রতিশ্রুতিশীল যুবক-তরুণদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ও সুসমন্বয়ে অপরাধমুক্ত, আলোকিত সমাজ গড়ার দৃপ্ত শপথে এ সংগঠন প্রতিষ্ঠালাভ করে। প্রতিষ্ঠালগ্ন থেকে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জনপ্রনিতিধিবৃন্দসহ দায়িত্বশীল ব্যক্তিবর্গের সাথে সমন্বয় করে গ্রামের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, মাদক ও অপসংস্কৃতিসহ সর্বপ্রকার অপরাধ নির্মূলে আপসহীন ভূমিকা পালন করে চলেছে সংগঠনটি।
সেই সাথে করোনাভাইরাসজনিত সঙ্কটে জনসচেতনতা সৃষ্টি ও দরিদ্র-অসহায় মানুষকে মানবিক সহায়তা প্রদান, বৃক্ষরোপণ, এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ, স্বেচ্ছাশ্রমে গ্রামীণ সড়ক সংস্কার, শিক্ষা প্রতিযোগিতা আয়োজন, নির্মাণাধীন রেলপথে লম্বরীপাড়া সংশ্লিষ্ট অংশে আন্ডারপাস নির্মাণের দাবিতে আন্দোলনসহ মানবিক, সামাজিক বেশ কিছু কর্মসূচিও বাস্তবায়ন করেছে এ সংগঠন। এমনই ধারাবাহিক, গঠনমূলক কর্মসূচি বাস্তবায়নের মধ্যদিয়ে স্বেচ্ছাসেবী এ সামাজিক সংগঠন আল্লাহর রহমতে আদর্শিক পথচলার ৫ বছর পূর্ণ করে ৬ষ্ঠ বর্ষে পদার্পণ করেছে আলহামদুলিল্লাহ। সংগঠনটির ৬ষ্ঠ বর্ষে পদার্পণের এ শুভ সন্ধিক্ষণে আল্লাহ তা’আলার শুকরিয়া আদায় এবং উপদেষ্টামণ্ডলী, দায়িত্বশীল- সদস্যদবৃন্দসহ এলাকাবাসী ও শুভানুধ্যায়ীদের প্রতি মোবারকবাদ জানিয়েছেন, সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর ও সাধারণ সম্পাদক সেলিম উল্লাহ।
এক বিবৃতিতে তাঁরা বলেন, সর্বপ্রকার অপরাধ ও অপসংস্কৃতি নির্মূল করে ইসলামী সভ্যতা-সংস্কৃতি, সামাজিক শিষ্টাচারিতা ও মানবিক সম্প্রীতির আলো ছড়িয়ে দিতে আলোর দিশারী যুব পরিষদ কাজ করছে। এর ধারাবাহিকতায় আলোকিত সমাজ গড়ার লক্ষ্যে এ সংগঠনের সুদৃঢ় অবস্থান ও অভিযাত্রা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।