নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার পৌরসভার ব্যবসায়ীদের প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন “বৃহত্তর পানবাজার রোড-এন্ডারসন রোড দোকান মালিক সমিতি” এর নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৭ জুলাই) রাতে হোটেল শৈবালের কনফারেন্স হলে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র মো. মাহাবুবুর রহমান চৌধুরী।

তিনি বলেন, কক্সবাজার পৌরসভাকে সাজাতে আমরা একযোগে কাজ করছি। অপরাধীদের সাথে কোন আপোস নাই। পৌরসভার বিভিন্ন সড়ক, উপসড়কে ভ্রাম্যমাণ দোকান বসিয়ে যারা চাঁদা নেয় তাদের বিরুদ্ধে নেওয়া হবে কঠোর ব্যবস্থা।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে মেয়র বলেন, কিছু অসাধু ব্যবসায়ী অধিক মুনাফার লালসায় বিবেক হারিয়ে ফেলেন। ক্রেতাদের জিম্মি করে ন্যায্য মূল্যের চেয়ে অধিক বাড়িয়ে নেন। এ বিষয়ে আপনারা সতর্ক থাকবেন।

সমিতির আহ্বায়ক নাছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর ও সমিতির প্রধান পৃষ্ঠপোষক আমিনুল ইসলাম মুকুল।

তিনি বলেন, পৌরসভার প্রত্যেকটি এলাকার ড্রেনেজ ব্যবস্থা ও সড়কের উন্নয়নের জন্য কর্মপরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। শীঘ্রই পানবাজার সড়কের কাজ শুরু হবে।

নিজেদের আঙ্গিনাকে পরিচ্ছন্ন রাখতে ব্যবসায়ীসহ সর্বসাধারণকে আহবান জানিয়েছেন কাউন্সিলর আমিনুল ইসলাম মুকুল।

সাধারণ সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, সমিতির উপদেষ্টা রফিক মাহমুদ, মোরশেদুর রহমান খোকন, মিজানুর রহমান, আবু মুসা, আকতার কামাল, শফিকুর রহমান।

যুগ্ম আহবায়ক নাছির উদ্দিন সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে যুগ্ম আহবায়ক আহমদ কবির, রুবাইছুর রহমান, আবদুল মান্নান, জসিম উদ্দিন, মোহাম্মদ ওসমান, মোহাম্মদ জাহেদুল ইসলাম, আনোয়ারুল ইমরান রায়হান ও ফরিদ কবিরসহ সমিতির আহ্বায়ক কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১২ জুন ৩৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত হয়। সেখানে একজন আহ্বায়ক, ১০ জন যুগ্ম আহবায়ক ও ২৮ জনকে আহ্বায়ক কমিটির সদস্য করা হয়েছে।