সংবাদ বিজ্ঞপ্তি:

মালামাল পরিবহনের জন্য ২টি ও যাত্রী পরিবহনের জন্য ৮টি নতুন বিমান ক্রয় এবং স্যাটেলাইট স্থাপনের পরিকল্পনাকে শ্বেতহস্তী কেনার সাথে তুলনা করে বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের।

তিনি আজ(১২ সেপ্টেম্বর) এক বিবৃতিতে বলেন, বৈদেশিক মুদ্রা তহবিলের দৈন্য দশায় যখন নিত্য প্রয়োজনীয় পণ্য থেকে শুরু করে জীবন রক্ষাকারী ঔষধের কাঁচামাল আমদানি পর্যন্ত সীমিত করে ফেলা হয়েছে, এরকম অবস্থায় ১০টি নতুন বিমান ক্রয় ও স্যাটেলাইট স্থাপনের পরিকল্পনা আর শ্বেতহস্তী ক্রয়ের পরিকল্পনা একই কথা। যেখানে বর্তমান মালামাল পরিবহণ সক্ষমতার ৯৪ শতাংশ আর ২৪ শতাংশ যাত্রীর আসন অব্যবহারিত থাকছে, ইতিমধ্যে স্থাপিত স্যাটেলাইটের উপযোগিতা-আয়-ব্যয় প্রশ্নবিদ্ধ সেখানে ঠিক নির্বাচনের পূর্ব মুহূর্তে এ রকম অপ্রয়োজনীয় ক্রয় পরিকল্পনা কতটুকু জনগণের প্রয়োজনে আর কতটুকু ব্যক্তিগত ও রাজনৈতিক স্বার্থ হাসিলের জন্য তা সকলকে ভেবে দেখতে হবে।

প্রবীণ এ রাজনীতিবিদ “ঋণ করে ঘি খায়, অভাব বলে আয় আয়” -প্রবাদটি স্মরণ করিয়ে দিয়ে জনগণকে সরকারের সকল ধরনের অপ্রয়োজনীয়, উচ্চাভিলাসী ও অপচয়মূলক ক্রয় পরিকল্পনা বাতিলের দাবিতে সদা সোচ্চার হওয়ার আহ্বান জানায়।