আজ সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের তৃতীয় দিনে বাংলাদেশের ব্যাটিং পারফরম্যান্সের হতাশা আড়াল করতে পারেননি মেহেদী হাসান মিরাজ। সম্ভবত লাল বলের সিরিজের আগে দলের প্রস্তুতির অভাবই এই ভয়ংকর কারণ বলে দাবি করেন তিনি।

তৃতীয় দিনের শেষ সেশনে বাংলাদেশ তাদের অর্ধেক দলকে হারিয়েছে মাত্র ৩৭ রানে, শ্রীলঙ্কা তাদের দ্বিতীয় ইনিংসে ৪১৮ রান করার পর টাইগারদের জন্য ভয়ংকর ৫১১ রানের লক্ষ্য নির্ধারণ করেছিল।

মিরাজ বলেন, “আমরা টেস্টের জন্য খুব বেশি প্রস্তুতি নিতে পারিনি। আমাদের শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি এবং ওয়ানডে ছিল। এর মাত্র দুই-তিন দিন পর আমাদের টেস্ট খেলতে হয়েছিল। এটি একটি কারণ হতে পারে।”

তিনি বলেন, “সেই মুহূর্তে তাদের মনের মধ্যে কী চলছে তা ব্যাটাররা নিজেরাই বলতে পারে। দিনের দেরিতে ব্যাট করা কঠিন, কিন্তু আমরা পেশাদার ক্রিকেটার হওয়ায় আমাদের সেই চ্যালেঞ্জটি নেওয়া দরকার ছিল। ব্যক্তিগতভাবে বলতে গেলে, আমাদের বাদ দেওয়া খুবই হতাশাজনক ছিল।”

তাইজুল ইসলাম ও মুমিনুল হক যথাক্রমে ছয় ও সাত রানে অপরাজিত থাকা এবং শোচনীয় পরাজয়ের দিকে তাকিয়ে স্বাগতিকদের দিন শেষ হয় ৫ উইকেটে ৪৭ রানে।

রিয়ালে এমবাপ্পের প্রয়োজন নাই

ম্যাচের ফলাফল ইতিমধ্যে একটি ভুল উপসংহারে, মিরাজ আশা করেছিলেন যে বাকি ব্যাটাররা অন্তত 4 দিনে কিছুটা লড়াই দেখাবে এবং পরাজয়ের ব্যবধান কমিয়ে দেবে।

“তবুও, আমরা চেষ্টা করব। মুমিনুল ভাই এখনও আছেন, আমি আছি, আমরা কিছু রান করতে পারলে আমাদের জন্য ভালো হবে।”