হ্যাপী করিম, মহেশখালী:
অত্যন্ত উৎসবমুখর পরিবেশে মহেশখালীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ-১৭) ২০২৪ এর ফাইনাল খেলা, পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ জুন) বিকালে উপজেলা প্রশাসনের আয়োজনে মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এ ফাইনাল খেলায় পৌরসভা একাদশ ও হোয়ানক একাদশ ফাইনালে মুখোমুখি হাড্ডাহাড্ডি খেলায় হোয়ানক একাদশকে ১-০ গোলে হারিয়ে জয়লাভ করে পৌরসভা একাদশ। এ জয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ-১৭) এর চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীকি মারমা’র সভাপতিত্বে এ ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন, কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক।

এসময় তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং এই ফুটবল টুর্নামেন্টের আয়োজক উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জয়নাল আবেদীন, হোয়ানক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর কাশেম চৌধুরী, মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন কাদের,
উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশরাফুল আজিজ সুজন, কোষাধ্যক্ষ আ ন ম হাসান এছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের অফিসারবৃন্দ, প্রতিযোগিতার খেলা দেখতে মাঠে রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সমাজের প্রতিনিধিগণ, অভিভাবক, খেলোয়াড়’সহ অসংখ্য দর্শক উপস্থিত ছিলেন।

এ সময় এমপি আশেক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট খেলার মাধ্যমে বাংলাদেশ ফুটবল টিমকে শক্তিশালী করার লক্ষ্যে ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায় থেকে জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পাচ্ছে ভালো খেলোয়াড়রা। বাংলাদেশ ক্রিকেট টিম যেমন শক্তিশালী হয়েছে। তেমনি এই ফুটবল খেলার মাধ্যমে ভালো খেলোয়াড় বাছাই পূর্বক বাংলাদেশের ফুটবল টিমও শক্তিশালী হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পরিশেষে জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব ১৭) এর ফাইনাল খেলার বিজয়ী দলকে প্রথম পুরস্কার দেয়া হয়েছে এবং পরাজিত দলকে দ্বিতীয় পুরস্কার দেয়া হয়।