Spread the love

সংবাদ বিজ্ঞপ্তি:

কক্সবাজার পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের দক্ষিণ ঘোনার পাড়ায় পৌরসভার রাস্তা নির্মাণে বাঁধা সৃষ্টি করা অবৈধ সীমানা প্রাচীর উচ্ছেদ করা হয়েছে।
বুধবার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত কক্সবাজার পৌরসভার মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরীর নির্দেশে কর্মকর্তা-কর্মচারীরা উচ্ছেদ অভিযানে অংশ নেয়। উচ্ছেদের পর জনস্বার্থে রাস্তা নির্মাণ কাজ শুরু করলে দখলকারীরা বাঁধা দিলে উত্তেজনার সৃষ্টি হয়। পরে মেয়র মাহবুবুর রহমান চৌধুরীর পরামর্শে এলাকাবাসী এগিয়ে এসে বিষয়টি সমাধান করেন।

স্থানীয় বাসিন্দা হামিদ বলেন, রাস্তাটি আগে ১২ ফুটের চেয়ে বেশি ছিল। একসময় এই রাস্তা দিয়ে বড় গাড়িও প্রবেশ করতে পারতো। কিন্তু ধীরে ধীরে রাস্তার জায়গা দখলদারদের কবলে চলে যাওয়ায় রাস্তাটি সংকীর্ণ হয়ে যায়। এতে এলাকার মানুষের চলাচলে ব্যাঘাত সৃষ্টি হয়। অবশেষে কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান চৌধুরীর হস্তক্ষেপে রাস্তাটি প্রশস্তকরণ করায় ধন্যবাদ জ্ঞাপন করছি।

দক্ষিণ ঘোনার পাড়ার বাসিন্দা মহিউদ্দিন বলেন, রাস্তাটি অত্যন্ত সরু হওয়ায় কেউ মারা গেলে এই রাস্তা দিয়ে লাশ নিয়ে যেতে প্রচুর ভোগান্তি পোহাতে হতো। বিষয়টি এলাকার মানুষ মেয়র মাহবুবুর রহমান চৌধুরীকে অবগত করলে তিনি তড়িৎ সন্তোষজনক ব্যবস্থা নেন।

কক্সবাজার পৌরসভার কর্মকর্তা কবির আহমদ বলেন, মেয়র মাহবুবুর রহমান চৌধুরীর নির্দেশে রাস্তাটি প্রস্ততকরণের কাজ শুরু করা হয়। কিন্তু নির্মাণ কাজে বাঁধা হয়ে দাঁড়ায় একটি সীমানা প্রাচীর ও পিলার। এলাকার সবাইকে সাথে নিয়ে রাস্তা থেকে এগুলো অপসারণ করা হয়েছে। পাশাপাশি মেয়রের নির্দেশে ক্ষতিগ্রস্তদের পুনরায় দেয়াল নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়।

কক্সবাজার পৌরসভার মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী বলেন, জায়গাটি খাস জায়গা। পৌরবাসীর সমস্যা সমাধানের জন্য দীর্ঘদিন রাস্তা নির্মাণে বাঁধা সৃষ্টি করা ওয়ালটি ভাঙ্গা হয়েছে। সেখানে পৌরসভার কোনো স্বার্থ নেই। পৌরবাসীর স্বার্থে যেকোনো উদ্যোগ নিতে আমি বাধ্য। এই সড়কটি বড় করার কারণে যে কোনো দুর্ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছাতে পারবে।


Spread the love