আব্দুস সালাম,টেকনাফ:
কক্সবাজারের টেকনাফে নাফনদীতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি’র)ছোঁড়া গুলিতে বাংলাদেশি একজন জেলে গুলিবিদ্ধ হয়েছে।গুলিবিদ্ধ জেলে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।গুলিবিদ্ধ হওয়া জেলে-টেকনাফ নাইট্যং পাড়া ১নম্বর ওয়ার্ডের মৃত মনো মিয়ার ছেলে মোহাম্মদ কাসেম (৩৮)।
সোমবার(২১ নভেম্বর) সন্ধ্যার দিকে টেকনাফ শাহপরীরদ্বীপের নাফনদীর প্রবেশ মুখে নাইক্ষ্যংদিয়া নামক স্থানে এঘটনা ঘটে।

টেকনাফ পৌরসভা ১নং ওয়ার্ডের কাউন্সিলর দিল মোহাম্মদ জানান,গুলিবিদ্ধ মোহাম্মদ কাসেমসহ ৪জন বাংলাদেশি জেলে ইঞ্জিন চালিত একটি নৌকা করে নাফনদী হয়ে সাগরে মাছ শিকার করে বাড়ি ফিরছিল।এসময় মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি’র) একটি টহলদল উক্ত জেলেদেরকে ধাওয়া করলে বাংলাদেশি জেলেরা সেখান থেকে পালিয়ে আসার সময় মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী তাদের উপর গুলিবর্ষণ শুরু করে।একপর্যায়ে মোহাম্মদ কাসেম (৩৮) নামে ওই জেলের হাঁটুতে গুলি লাগে।
তিনি আরও বলেন,গুলিবিদ্ধ জেলে মোহাম্মদ কাসেমের সাথে থাকা অন্য জেলেরা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়।পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের(অফারেশন)অফিসার লে. মুহতাসিম শাকিল বিল্লাহ জানান,নাফনদীতে বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ হওয়ার ঘটনার বিষয়ে আমরা বিস্তারিত কোন তথ্য এখনো পাইনি,তবে বিস্তারিত তথ্য পেলে জানানো হবে বলে তিনি জানিয়েছেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক খানে আলম জানান, ‘সন্ধ্যায় দুই পায়ে রক্তাক্ত অবস্থায় এক ব্যক্তিকে নিয়ে আসেন। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজারে প্রেরন করা হয়েছে।’

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল হালিম জানান, ‘একজন জেলে গুলিবিদ্ধ হওয়ার খবর এই মূর্হুতে শুনেছি। ঘটনার বিষয়ে আমরা খোঁজ খবর নিচ্ছি।’